২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বান্দরবানে পাহাড় ধসে শিশু নিহত

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২০ আগস্ট ॥ সদর উপজেলার নিউ গুলশান ও বনরুপা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে একটি শিশু নিহত হয়েছে। শিশুটির নাম সাজিদ হোসেন (২)। এ ঘটনায় শুইমে মারমা (৬৫) ও নিলু মার্মা (৪০) নামে আরও দুইজন আহত হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের বনরুপা ও নিউ গুলশান এলাকায় পৃথক দুটি দুর্ঘটনা ঘটে। বনরুপা এলাকায় বসত ঘরের উপর পাহাড় ধসে পড়লেও হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে, নিউ গুলশান এলাকায় বসত ঘরের উপর পাহাড় ধসে পড়লে শিশু সাজিদ নিহত ও শিশুর মা নিলু মার্মা ও নানী শুইমে মার্মা আহত হয়। পাহাড় ধসের পর পুলিশ, সেনা সদস্য ও দমকলকর্মীরা উদ্ধার অভিযান চালায়। পরে নিহত ও আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে পাহাড় ধসের ঘটনার পর জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরীসহ সেনা কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে ২৫ হাজার এবং আহত দুজনকে ১০ হাজার টাকা সহায়তা প্রদান করেছে।

মঙ্গলবার থেকে টানা বর্ষণের কারণে শহরের মেম্বারপাড়া, ইসলামপুর, আর্মিপাড়া এলাকা পানিতে প্লাবিত হয়েছে, বন্যার কারণে পানিবন্দী হয়ে আছে শত শত মানুষ।