২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাসের ধাক্কায় দুই দৃষ্টিপ্রতিবন্ধী নারী-পুরুষের মৃত্যু ॥ ২২ পাসপোর্ট দালাল

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বিমানবন্দর এলাকায় বিআরটিসি বাসের ধাক্কায় দৃষ্টিপ্রতিবন্ধী এক নারী ও পুরুষ নিহত হয়েছেন। এদিকে আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে পাসপোর্ট দালাল চক্রের ২২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, বিমানবন্দর সড়কে বিআরটিসি বাসের ধাক্কায় দৃষ্টিপ্রতিবন্ধী এক নারী ও পুরুষের মৃত্যু হয়েছে। বিমানবন্দর থানার ওসি মোঃ কামাল উদ্দিন জানান, বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় আহত অজ্ঞাত এক নারী (৩৮) ও অজ্ঞাত পুরুষ (৪০) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের পরিচয় এখনও জানা যায়নি; তবে চেষ্টা চলছে। ওসি জানান, বুধবার রাত সাড়ে ১১টার দিকে বিমানবন্দরের ভিআইপি ফটকের সামনের রাস্তায় বিআরটিসির একটি দোতলা বাসের ধাক্কায় ওই দৃষ্টিপ্রতিবন্ধী নারী-পুরুষ গুরুতর আহত হয়েছিলেন। পরে পথচারীরা তাদের উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে তাদের মৃত্যু হয়। স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, রাস্তা পার হওয়ার সময় দোতলা বাসটি তাদের ধাক্কা দেয়। পরে গুলিস্তান-গাজীপুর রুটের ওই বাসের চালককে আটক করা হয়েছে। বাসটিও পুলিশের হেফাজতে রয়েছে। ওসি জানান, পরে পুলিশ কুর্মিটোলা হাসপাতাল থেকে দু’জনের লাশের সুরহতাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠিয়েছে। তিনি জানান, নিহত দু’জনেই অন্ধ। আমরা অন্ধ কল্যাণ সমিতির সঙ্গে যোগাযোগ করেছি। এর আগেও একজন অন্ধ মারা গিয়েছিলেন। তখন সমিতির লোকেরা এসে শনাক্ত করেছিলেন। আশা করছি, এবারও সমিতির লোকেরা এলে তাদের নাম-পরিচয় জানা যাবে।

পাসপোর্ট দালাল চক্রের ২২ সদস্য গ্রেফতার ॥ রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে পাসপোর্ট দালাল চক্রের ২২ সদস্যকে কারাদ- দিয়েছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাব-২ এর একটি বিশেষ দল শেরেবাংলা নগর থানাধীন আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই পাসপোর্ট দালাল চক্রের সদস্যদের গ্রেফতার করে। এ সময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হেলাল উদ্দিন আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে জেল ও জরিমানা করেন। এদের মধ্যে মোঃ মিসবাউল হক (২৯), মোঃ লিটন (৪৪), মোঃ জিন্নাত ফরাজী (৩০), মোঃ আক্তার হোসেন (৫০), বিশ্বনাথ বসু (৪৮) ও মোঃ আকবর হোসেনকে (৬৯) ৪ মাসের কারাদ- দেয়া হয়েছে। মোঃ রফিকুল ইসলাম বাবু (২৫), মোঃ ছাদেক (২১), মোঃ হাসান (২৫), মোঃ আক্তার হোসেন (৩২), মোঃ নবী হোসেন (২৬), মোঃ জাহিদ হোসেন (২৩), মোঃ রাজীব (২৭), মোঃ হাসিব উদ্দিন (২২) মোঃ বাবুলকে (৬৫) এক মাসের কারাদ- দেয়া হয়। এছাড়া মোঃ শফিকুল ইসলাম (৫৭) মোঃ মনির (৫২), ১০ দিনের ও মোঃ সোহেল (১৮), মোঃ রাকিব হোসেন (২১), মোঃ জাহিদ হোসেন স্বপন (২৩), মোঃ মানিক শিকদার (২৮) ও মোঃ সমুনকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৭ দিনের কারাদ- দেয়া হয়।