২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাজী গোলাম মাহবুব তোরণ পুনর্নিমাণে দশ ভাষাসৈনিকের বিবৃতি

স্টাফ রিপোর্টার ॥ ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব তোরণ পুনর্নিমাণের জন্য এক বিবৃতি দিয়েছেন ভাষাসৈনিকরা। দশ ভাষাসৈনিক স্বাক্ষর করে এই বিবৃতি প্রকাশ করেন। যাতে ভেঙ্গে ফেলা তোরণটি আবার নির্মাণ করে আবার সেই সৈনিকের স্মৃতি রক্ষা করা যায়।

১৯৫২ সালের সর্বদলীয় রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদের আহ্বায়ক ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব এর স্মৃতিরক্ষায় ২০০৭ সালে সরকার ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুবের নিজ জন্মস্থান গৌরনদী উপজেলা পরিষদের খোলা জায়গাটি ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব চত্বর নামকরণ করেন।

এই জায়গায় ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব ট্রাস্টের অর্থায়নে একটি তোরণ ও কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে একটি দৃষ্টিনন্দন শহীদ মিনার নির্মাণ করা হয়। সম্প্রতি তোরণটি ভেঙ্গে ফেলা হয়েছে। অনেকের ধারণা, নামটি মুছে ফেলার জন্য প্রতিহিংসায় এই কাজটি করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ভাষাসৈনিক জাতির গর্বিত সন্তান। তাদের অমর্যাদা পুরো জাতির জন্য অমর্যাদা ও লজ্জাজনক। এ ঘটনায় আমরা ব্যতীত ও মর্মাহত। অতিসত্বর গৌরনদী উপজেলা সদরে ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব তোরণ জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তারা। বিবৃতিতে স্বাক্ষর দাতা হলেন ভাষাসৈনিক সাবির আহমেদ চৌধুরী, বিচারপতি কাজী এবাদুল হক, মির্জা মাজহারুল ইসলাম, শামসুল হুদা, ড. জসিম উদ্দিন আহমেদ, রওশন আরা বাচ্চু, অধ্যাপক মনোয়ার ইসলাম, অধ্যাপক ড. শরিফা খাতুন, রেজাউল করিম ও আবদুল জলিল।