১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অবশেষে সেই যুবক জমি বিক্রির টাকা ফেরত পেলেন

  • গণভবনের সামনে প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২০ আগস্ট ॥ অবশেষে জমি বিক্রির অবশিষ্ট টাকা ফেরত পেলেন প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনের সামনে অবস্থান নেয়া যুবক আবুল কালাম আজাদ ও তার পরিবার। ক্রেতা অমল পোদ্দারের কাছে বিক্রি করা সাড়ে ১৫ শতাংশ জমির বাকি ১৯ লাখ ৫০ হাজার টাকা তারা ফেরত পেয়েছেন। মঙ্গলবার বিকেলে সোনারগাঁও উপজেলার উদ্ভভগঞ্জ সাবরেজিস্ট্রি অফিসে জমির মালিক আবুল কালাম আজাদের বাবা আব্দুল খালেক পাওয়ার অব এ্যাটর্নির মাধ্যমে অমল পোদ্দার ও তার অফিস কর্মকর্তা স্বপন চক্রবর্তীকে লিখে দিলে বুধবার তা রেজিস্ট্রি করে নেয়া হয়।

আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার মধ্যস্থতায় অমল পোদ্দারের কাছে দেড় বছর আগে বিক্রি করা সাড়ে ১৫ শতাংশ জমির টাকা মঙ্গলবার তার বাবা আব্দুল খালেকের নামে থাকা আল আরাফা ব্যাংক হিসাবে ১৯ লাখ ৫০ হাজার টাকা অমল পোদ্দার জমা দিয়েছেন। পরে তারা ওই জমি অমল পোদ্দারের নামে পাওয়ার অব এ্যাটর্নি করে দিলে তারা গত বুধবার রেজিস্ট্রি করে নিয়েছে।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা জানান, উভয়পক্ষকে নিয়ে বসে সমঝোতার মাধ্যমে আজাদের জমি বিক্রির অবশিষ্ট টাকা তাদের বুঝিয়ে দেয়া হয়েছে।

আজাদের অভিযোগ, আমাদের বিরুদ্ধে থানায় কোন জিডি বা মামলা নেই। মেট্রো নিটিং এন্ড ডাইং ফ্যাক্টরির মালিক অমল পোদ্দারের ভাতিজা বাপ্পী পোদ্দার পরিকল্পিতভাবে র‌্যাব দিয়ে আমার চাচাত ভাই সোহেলকে ফাঁসিয়ে দিয়েছে। তাদের সঙ্গে জমি নিয়ে কারও বিরোধ হলেই তাদেরকে র‌্যাব দিয়ে গ্রেফতার করানো হয় বলে তিনি অভিযোগ করেন।

২ আগস্ট সোনারগাঁওয়ের পঞ্চমীঘাট এলাকার আবুল কালাম আজাদ একটি কাগজে ‘ন্যায় বিচার চাই’ লিখে গণভবনের সামনে অবস্থান নেন।

নির্বাচিত সংবাদ