২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৪০০ হলো না ভারতের

অনলাইন ডেস্ক ॥ শেষ পর্যন্ত ৪০০ ছোঁয়া হলো না ভারতের । স্বাগতিক শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে লাঞ্চ বিরতির পরপরই অলআউট হয়ে গেছে সফরকারীরা। আট উইকেটে ৩৮৬ রানে লাঞ্চে যাওয়া ভারত সবকটি উইকেট হারিয়ে করতে পেরেছে ৩৯৩ রান। প্রথম টেস্টের নায়ক রঙ্গনা হেরাথ নিয়েছেন ৪ উইকেট। এর আগে দিনের শুরুতেইউইকেট হারালেও কলম্বোয় সম্মানজনক স্কোরের দিকেই এগোচ্ছিল

ভারত। সৌজন্যে ঋদ্ধিমান সাহা এবং অমিত মিশ্র। দু’জনে মিলে সাড়ে তিনশোর গণ্ডিও পার করিয়ে দেন ভারতকে।

প্রথম দিনের ৩১৯/৬ নিয়ে খেলতে নেমে দিনের তৃতীয় ওভারের প্রথম বলেই অশ্বিনকে হারায় ভারত। অশ্বিনের জন্য প্রথম থেকেই শর্ট এক্সট্রা কভার রেখেছিলেন ম্যাথিউজ। ব্যাট হাতে একেবারই ফর্মে না থাকা ভারতীয় অফ স্পিনার সাধারণ লেংথ বলকে ক্যাচিং প্র্যাকটিসের মতো তুলে দেন শর্ট এক্সট্রা কভারের হাতে। ২০১৩ সালের পর থেকে শেষ ১৭ ইনিংসে একটিই অর্ধশতরান রয়েছে অশ্বিনের।

অশ্বিন আউট হলেও এক দিক আগলে ব্যাট করছিলেন ঋদ্ধি। অষ্টম উইকেটে অমিত মিশ্রর সঙ্গে মূল্যবান ৪৬ রানের পার্টনারশিপ করেন তিনি। ভাল খেলছিলেন অমিত। কিন্তু চামিরার গতির কাছে পরাস্ত হতে হয় তাঁকে।

অর্ধশতরানের করলেন ঋদ্ধিও। বৃহস্পতিবার বিকেল থেকে যে ফর্মের ইঙ্গিত তিনি দিচ্ছিলেন, তারই প্রতিফলন হল আজ। ধৈর্যশীল ইনিংস খেলে দলকে চারশোর কাছাকাছি পৌঁছে দিয়েছেন তিনি। পাশাপাশি করে ফেললেন টেস্টে তাঁর দ্বিতীয় হাফ সেঞ্চুরিও।