২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রায়পুরে তথ্য গোপন করে ২ ওয়ার্ডে ভোটার ইউপি সদস্য

নিজম্ব সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর॥ লক্ষ্মীপুরের রায়পুরে তথ্য গোপন ও সরকারী বিধি উপেক্ষা করে এক ইউপি সদস্য দুটি ওয়ার্ডে ভোটার হওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দায়িত্বরত বর্তমান মেম্বার হেলাল উদ্দিন বাচ্চু নির্বাচনী বৈতরণী পার হতে দুই এলাকা থেকে ভোটার হওয়ার খবর পেয়ে ওই এলাকার সচেতন মানুষের পক্ষে শরীফ হোসেন নামে এক ব্যক্তি ঘটনার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা নির্বাচন অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন। এ নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

জানাযায়, উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দায়িত্বরত বর্তমান মেম্বার হেলাল উদ্দিন বাচ্চু দীর্ঘ দিন ধরে চরবংশী গ্রামের আসামী বাড়ীতে পরিবার পরিজন নিয়ে স্থায়ী ভাবে বসবাস করছেন। ওউ গ্রামের ভোটার হিসেবে তিনি গত ইউপি নির্বাচনে লড়ে বিজয়ীও হন। বর্তমান সরকার ভোটার তালিকা হালনাগাদেও সুযোগ দিলে তিনি তথ্য গোপন করে পাশ্ববর্তী গ্রাম চরইন্দুরিয়া থেকেও ভোটার হন, যার ভোটার ক্রমিক নং ১১৩৬ ও আইডি নং ৫১১৫৮৩৫৬০৫৪৬৫৪। ইন্দুরিয়া গ্রামের সচেতন মানুষ এ ঘটনা জানতে পেরে এক এলাকার ভোটার বাতিলের দাবিতে বিক্ষোভ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা নির্বাচন অফিসসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে অভিযুক্ত মেম্বার হেলাল উদ্দিন বাচ্চু দুই এলাকা থেকে ভোটার হওয়ার কথা স্বীকার করে বলেন, আমার যেখানে খুশি ভোটার হয়েছি। আপনাদের কিছু করার থাকলে করেন।

যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম বলেন, বিষয়টি আমার জানা নেই। একজন ব্যাক্তি কোন অবস্থাতেই দুই এলাকা থেকে ভোটার হতে পারেন না। খোজ-খবর নিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।