১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শ্রীনগরে ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলা ও কলেজ শাখা ছাত্র লীগের পাল্টা কমিটি ঘোষনা করা হয়েছে। শুক্রবার দুপুপা এমপি সুকুমার রঞ্জন ঘোঘ এমপির শ্রীনগরের বাসভবন হতে এ কমিটির ঘোষনা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন এই কমিটি ঘোষণা করেন।

শ্রীনগর উপজেলা ছাত্রলীগের পাল্টা কমিটিতেও আজিম হোসেন খানকে সভাপতি এবং প্যারটের পরিবর্তে রুবেল হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়া কলেজ শাখায় দু’জনই পরিবর্তন করা হয়েছে। পাভেল মোল্লাকে কলেজ শাখার সভাপতি ও শামীম হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষনা দেয়া হয়। পাল্টা কমিটি ঘোষনায় উপজেলা ছাত্রলীগে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এর আগে গত ১৯ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের স্বাক্ষরে কোন কাউন্সিল ছাড়াই উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসাবে আজিম হোসেন খান ও সাধারণ সম্পাদক জাকির হোসেন প্যারট এবং কলেজ শাখায় আরিফুল ইসলাম রাব্বিকে সভাপতি ও জহিরুল ইসলাম লিমনকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষনা করা হয়।

ওই কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন প্যারট জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মৌখিক ভাবে ছাত্রলীগের কমিটি ঘোষনা করেছে বলে শুনেছি। তবে বাংলাদেশ ছাত্রলীগ তার নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ী পরিচালিত হয়। তাছাড়া ছাত্রলীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন নয়, ভ্রাতৃ প্রতিম সংগঠন। উপজেলা আওয়ামী লীগ কখনো ছাত্রলীগের কমিটি ঘোষনা করতে পারেনা। তার পরও তারা শোকের মাসে ও শোকের দিনে কমিটি ঘোষনা করেছে। বিষয়টি আমরা জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগকে অবহিত করেছি। পাল্টা কমিটি ঘোষনার ব্যাপারে উপজেলা আওয়ামী লীগর সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন বলেন, গঠনতন্ত্র অনুযায়ী আমরা সরাসরি ছাত্রলীগের কমিটি ঘোষণা দিতে পারিনা। আমরা তাদের নাম ঘোষণা করে পূর্ণাঙ্গ কমিটি তৈরি করতে বলেছি যা জেলা ও কেন্দ্রিয় ছাত্রলীগের কাছে সুপারিশ করে পাঠানো হবে।