১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্রেনেড হামলায় খালেদা জড়িত ছিলেন ॥ প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১১ বছর আগে তাকে হত্যার জন্য গ্রেনেড হামলার পেছনে বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান যে জড়িত ছিলেন, সে বিষয়ে তার কোনো ‘সন্দেহ নেই’।

ওই হামলায় নিহতদের স্মরণে শুক্রবার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে নির্মিত অস্থায়ী বেদীতে শ্রদ্ধা জানানোর পর এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “১৫ অগাস্টের ঘটনার সাথে জিয়া যেমন জড়িত ছিল, ২১ অগাস্টের ঘটনার সাথে খালেদা জিয়া ও তার ছেলে জড়িত- তাতে কোনো সন্দেহ নেই।”

বিএনপি-জামায়াত জোট সরকার সময়ে ২০০৪ সালের ২১ অগাস্ট আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী জনসভায় ওই হামলায় ২৪ জন নিহত হন। তখনকার বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার কানের শ্রবণশক্তি ওই হামলায় ক্ষতিগ্রস্ত হয়।

সেদিনের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, “সেদিন আমরা সন্ত্রাসবিরোধী র্যালি করতে গিয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার শিকার হই। যে গ্রেনেড যুদ্ধে ব্যবহার হয়, সেই গ্রেনেড আমাদের সভায় ছুড়ে মেরে হত্যা করা হয়।”

হামলায় নিহত আইভী রহমানসহ নিহতদের স্মরণ করে শেখ হাসিনা বলেন, “কয়েকশ নেতাকর্মী আহত হয়। আমার সামনে অনেকে রয়েছে, আমার সাথে অনেকে আছে, যারা এখনো সেই স্প্লিন্টার নিয়ে চলছে।”

বিকেল সাড়ে ৪টার পর আওয়ামী লীগ কার্যালয়ে পৌঁছে প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শহীদ বেদীতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। পরে দলের পক্ষ থেকে নেতাদের নিয়ে আবারও ফুল দেন।

শ্রদ্ধা নিবেদনের পর এক মিনিট নীরবতা পালন করা হয় এবং সবাই মোনাজাতে অংশ নেন।

নির্বাচিত সংবাদ