২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আটকেপড়া ২১৫ হজযাত্রীকে পাঠানো হলো বিমানের বিশেষ ফ্লাইটে

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে ভিসা জটিলতায় আটকেপড়া সরকারী ব্যবস্থাপনার ২১৫ হজযাত্রীকে শুক্রবার রাতে বিমানের বিশেষ ফ্লাইটে সৌদি আরব পাঠানো হয়েছে। আটকেপড়া অন্যান্য হজযাত্রীর জন্য আগামী ২৬ আগস্ট আরেকটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান। গত চার দিনে ভোগান্তিতে পড়া যাত্রীদেরও বিভিন্ন ফ্লাইটে পাঠানো হচ্ছে। ভিসা সংক্রান্ত যে জটিলতা ছিল সৌদি দূতাবাসের সহযোগিতায় তা কেটে গেছে বলে দাবি করেছেন আশকোনা হজ ক্যাম্পের কর্মকর্তারা।

আশকোনা হজ ক্যাম্পের আইটি ইনচার্জ কবির আল মামুন বলেন, শুক্রবার আটকেপড়া ২১৫ হজযাত্রী বিশেষ ফ্লাইটে গেছেন। এর আগে বৃহস্পতিবার ১১টি নির্ধারিত ফ্লাইট হজযাত্রী নিয়ে যথাসময়ে ছেড়ে গেছে। বাংলাদেশ বিমানের ফ্লাইট ও অন্যান্য বেসরকারী হজযাত্রীর সঙ্গে সরকারী হজযাত্রী পাঠিয়ে সমন্বয় করা হচ্ছে। সরকারী ও বেসরকারী ব্যবস্থাপনায় শুক্রবার রাত পর্যন্ত ১৭ হাজার ৪৫৭ হজযাত্রী সৌদি আরব গেছেন। এ পর্যন্ত ৬০ হাজার হজযাত্রীর ভিসা ইস্যু করেছে সৌদি দূতাবাস। গত রবিবার হজ ফ্লাইট শুরুর দিন থেকেই নানা ভোগান্তিতে পড়তে হচ্ছেযাত্রীদের। অনেকের ফ্লাইট নির্ধারিত থাকলেও ভিসা না পাওয়ায় যেতে পারেননি।

এদিকে ভিসা জটিলতার সমাধান হলেও নতুন করে বারকোড ও রিপ্লেসমেন্ট নিয়ে জটিলতা চলছে। তাছাড়া কোটাবঞ্চিত এজেন্সির মালিকরা এখনও কোন সমাধান পাননি। এ জটিলতার বিষয়টি সুরাহা করতে বৃহস্পতিবার সচিবালয়ে ক্ষতিগ্রস্ত এজেন্সির প্রতিনিধি ও হাব নেতাদের সঙ্গে আলোচনায় বসেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। এতে কোটাবঞ্চিতদের অধীনে থাকা হজযাত্রী পাঠানোর বিষয়ে আলোচনা হয়।

নির্বাচিত সংবাদ