২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মালয়েশিয়ায় দশ আইএস সমর্থক গ্রেফতার

মালয়েশিয়ায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গীদের সঙ্গে সংশ্লিষ্টতা ও দেশটিতে হামলার ষড়যন্ত্রের সন্দেহে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। খবর এএফপির।

মালয়েশিয়ার জাতীয় পুলিশ প্রধান খালিদ আবু বকর বৃহস্পতিবার রাতে বলেন, ‘দেশে হামলা শুরুর উদ্দেশে অস্ত্র সংগ্রহের পরিকল্পনা এবং সিরিয়ায় যুদ্ধরত আইএস জঙ্গীদের সঙ্গে যোগ দিতে মালয়েশীয়দের জন্য রসদ সংগ্রহ করার’ অভিযোগে দুই নারীসহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। সরকারী এক বিবৃতিতে বলা হয়, বুধবার মালয়েশিয়ার বিভিন্ন স্থান থেকে এই ৮ পুরুষ ও ২ নারীকে গ্রেফতার করা হয়েছে। এদের বয়স ২৪ বছর থেকে ৪২ বছরের মধ্যে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের ১০ জনের মধ্যে একজন কিন্ডারকার্টেন স্কুলের শিক্ষক, একজন সাবেক ইনটেরিয়র ডিজাইনার ও দুজন সরকারী কর্মকর্তা রয়েছে। বাকি ছয় সন্দেহভাজন রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীর সদস্য। মালয়েশিয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, মালয়েশিয়ার কিছু নাগরিক সিরিয়ায় চলমান গৃহযুদ্ধে অংশ নিতে সেখানে গেছে। তারা সেখান থেকে চরমপন্থী হয়ে দেশে ফিরে এসে হামলা চালাতে পারে বলে হুঁশিয়ার করা হয়েছে। গত বছর পুলিশ বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা আইএস এর প্রতি সহানুভূতিশীল হয়ে হামলার ষড়যন্ত্র করছিল।