২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২১ আগস্ট ট্র্যাজেডি হামলাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

জনকণ্ঠ ডেস্ক ॥ ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে লক্ষ্মীপুর, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়, বাগেরহাট, নওগাঁ, মুন্সীগঞ্জ ও পটুয়াখালীতে বিক্ষোভ ও মানববন্ধন করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

লক্ষ্মীপুর ॥ ২১ আগস্ট গ্রেনেড হামলার খুনীদের ও ষড়যন্ত্রকারী তারেক জিয়া গংয়ের ফাঁসির দাবিতে শুক্রবার বিকেলে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে জেলা স্বেচ্ছাসেবক লীগ। এ দিকে দলীয় কার্যালয়ে একই দাবিতে আলোচনাসভা ও দোয়া মাহফিল করেছে সদর উপজেলা আওয়ামী লীগ।

নাটোর ॥ বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর এবং ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের বিচার দাবিতে নাটোরের গুরুদাসপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে স্থানীয় চাঁচকৈড় বাজারে বঙ্গবন্ধু প্রজন্ম লীগ গুরুদাসপুর উপজেলা শাখার আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ ॥ গ্রেনেড হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে শুক্রবার সকালে মানববন্ধন করেছে জেলা ছাত্রলীগ ও যুবলীগ। সকাল সাড়ে ১০টায় নবাবগঞ্জ সরকারী কলেজের সামনে বঙ্গবন্ধু মঞ্চের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়।

বাগেরহাট ॥ গ্রেনেড হামলাকারীদের দ্রুত বিচারের দাবিতে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। শুক্রবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে শেখ রাসেল মেমোরিয়াল সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন ডাঃ মোজাম্মেল হোসেন এমপি।

পটুয়াখালী ॥ ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে দলীয় প্রধান শেখ হাসিনাকে হত্যাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগ।

নওগাঁ ॥ একুশ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে শুক্রবার বিকেলে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ।

মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে শুক্রবার বিকেলে গ্রেনেড হামালার প্রতিবাদে মুক্তিযোদ্ধা সমাবেশ হয়েছে। শহরের জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন যুদ্ধকালীন ঢাকা বিভাগীয় বিএলএফ কমান্ডার বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ মোঃ মহিউদ্দিন। জেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত এ প্রতিবাদ সমাবেশে জেলা কমান্ডার আনিস-উজ-জামানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেনÑ মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক মোঃ জামাল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ কাদের।