২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাওরান বাজারে বাঘের ভাস্কর্যের নিচে চাপা পড়ে ভ্যানচালক নিহত

কাওরান বাজারে বাঘের ভাস্কর্যের নিচে চাপা পড়ে ভ্যানচালক নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাওরান বাজারের সড়কদ্বীপে রাখা একটি বাঘের ভাস্কর্যের নিচে চাপা পড়ে এক ভ্যানচালকের প্রাণহানি ঘটে। শুক্রবার ভোরে ঘটে যাওয়া এই দুর্ঘটনায় নিহত ভ্যানচালকের নাম মোহাম্মদ আলী। তার বাসা ৮২ হাজারীবাগে। তিনি শুক্রবার ভোরে ভ্যান নিয়ে বাসা থেকে কাওরান বাজারের উদ্দেশে বের হয়েছিলেন।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে আলাপ করে জানা যায়, সুন্দরবন হোটেলের কাছে সড়কদ্বীপের এক পাশে রাখা বাঘের ভাস্কর্যটি স্থানচ্যুত হওয়ার সময় ভ্যান চালিয়ে যাচ্ছিলেন ওই চালক। এ সময় বাঘের ভারি ভাস্কর্যটি তার মাথার ওপর পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। তাৎক্ষণিক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন শহীদুল নামে এক ব্যক্তি। ভোর সাড়ে ৪টার দিকে ওই ভ্যানচালককে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। প্রত্যক্ষদর্শী পথচারী শহিদুল ইসলাম জানান, ভোরে বাঘের ভাস্কর্যটি পড়ে যাওয়ার সময় সেখান দিয়ে ভ্যান চালিয়ে যাচ্ছিলেন আনুমানিক ৩৫ বছর বয়সী এক ব্যক্তি। এ সময় ভারি ম্যুরালটি তার মাথার ওপর পড়ে। শহিদুল তাকে তৎক্ষণাৎ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। রমনা থানার কর্তব্যরত কর্মকর্তা উপ-পরিদর্শক মহিউদ্দিন জানান, ভোর সাড়ে ৪টার দিকে ওই রিক্সাচালককে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা জানান, বাঘের ভাস্কর্যটি ভিত্তি থেকে খুলে গিয়ে কাত হয়ে উল্টে পড়ে। এ সময় পাশে থাকা এক ভ্যানচালক সেই বাঘের নিচে চাপা পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে এসে উল্টে পড়া ভাস্কর্যের নিচ থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।