২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাঁঠাল বাগানে ড্রেনে পড়ে শিশুর মৃত্যু, খিলগাঁওয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর খিলগাঁওয়ে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। কাঁঠালবাগানে বৃষ্টিতে জলাবদ্ধতার মধ্যে ড্রেনে পড়ে গিয়ে সাত বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। পুরনো ঢাকার গে-ারিয়ায় বড় ভাইয়ের গায়ে হলুদ অনুষ্ঠানে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ছোট ভাইয়ের মৃত্যু হয়েছে। এদিকে দক্ষিণখান থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহ্রীরের এক সদস্যকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫) আটক করেছে। পল্লবীতে স্ত্রী হত্যা মামলার আসামি স্বামী মোঃ সাব্বিরকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার বিকেলে খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ান এলাকায় নিপা আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ দক্ষিণ গোড়ানের ৩০ নম্বর রোডের ৮৭৮১ নম্বর বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সন্ধ্যার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহতের বাবার নাম আনসার আলী। গ্রামের বাড়ি পটুয়াখালী জেলা সদরের বসুরা গ্রামে। নিহতের পরিবার জানান, নিপা স্থানীয় একটি স্কুলে দশম শ্রেণীর ছাত্রী ছিল। সে দক্ষিণ গোড়ানে সপরিবারে থাকত। খিলগাঁও থানার এসআই ফারুক হোসেন জানান, পারিবারিক কারণে অথবা প্রেম ঘটিত কারণে নিপা ঘরের ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে থাকতে পারে।

জলাবদ্ধতার মধ্যে ড্রেনে পড়ে শিশুর মৃত্যু ॥ রাজধানীর কাঁঠালবাগানের বারেক ম্যানসনের গলিতে প্রবল বর্ষণে জলাবদ্ধতার মধ্যে ড্রেনে পড়ে গিয়ে ডুবে মিম আক্তার (৭) নামের শিশুর মৃত্যু হয়েছে। নিহত মিম স্থানীয় চা দোকানি ইসমাইল হোসেনের মেয়ে। গ্রামের বাড়ি পিরোজপুর জেলার ভা-ারিয়ায় উপজেলায়। নিহতের মামা আনোয়ার হোসেন জানান, সম্প্রতি রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে রাতভর বৃষ্টিতে বারেক ম্যানসন গলির ড্রেনে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শুক্রবার সকালে ঘুম থেকে উঠে মিম খেলতে বাসা থেকে বের হয়। এরপর থেকে তাকে পাওয়া যাচ্ছিল না। অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে তার বাবা ড্রেনের পানি থেকে তাকে উদ্ধার করেন। পরে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক সেন্টু চন্দ্র দাশ জানান, সকাল ৮টার দিকে হাসপাতালে মিমকে তার স্বজনরা নিয়ে এলে চিকিৎসকরা পৌনে ৯টার দিকে মিমকে মৃত ঘোষণা করেন। তিনি বলেন, বৃষ্টির পানি জমে থাকায় শিশুটি ড্রেন আর রাস্তার ফারাক বুঝতে পারেনি। বুঝতে না পেরে সে ড্রেনে পড়ে যায়। পরে পানিতে তলিয়ে তার মৃত্যু হয়।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু ॥ পুরান ঢাকার গে-ারিয়ায় বড় ভাইয়ের গায়ে হলুদ অনুষ্ঠানে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ছোট ভাই আফজাল হোসেনের (২০) মৃত্যু হয়েছে। তার বাবা শাকিল আহমেদ। নিহতের মামা বাদল মিয়া জানান, আফজাল এ বছর পুরান ঢাকার শেখ বোরহানউদ্দিন কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। পরীক্ষায় একটি বিষয়ে অকৃতকার্য হয়েছিল। তিনি জানান, বৃহস্পতিবার ছিল তার বড় ভাই মোহাম্মদ আলমের গায়ে হলুদের অনুষ্ঠান। গে-ারিয়া শহীদ আকবর আলী লেনে চার তলা ভবনের ছাদে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বৃষ্টিপাতের কারণে ছাদে জমে থাকা পানি পরিষ্কার করছিল আফজাল। রাত ২টার দিকে আফজাল ওই পানি পরিষ্কার করার সময় ডেকোরেশনের কাজে ব্যবহৃত বৈদ্যুতিক তার স্পৃষ্ট হয়। পরে তাকে দ্রুত ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। রাত ৩টার দিকে কর্তব্যরত চিকিৎসক আফজালকে মৃত ঘোষণা করেন।

স্ত্রীর হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার ॥ পল্লবীতে পারভীন ওরফে পারুল হত্যা মামলার আসামি নিহতের স্বামী মোঃ সাব্বির হোসেনকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ। বৃহস্পতিবার রাতে গুলিস্তান গোলাপ শাহ মাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম জানান, স্ত্রীকে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেছে সাব্বির।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট রাত ১১টা থেকে ১৭ আগস্ট দুপুর ১২টার মধ্যবর্তী যে কোন সময়ে স্ত্রী পারুলকে নিজ বাসায় হত্যা করে সাব্বির পালিয়ে যায়। এ ঘটনায় পল্লবী থানায় মামলা করা হয়।

হিযবুত তাহ্রীর এক সদস্য গ্রেফতার ॥ রাজধানীর দক্ষিণখান থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহ্্রীরের সদস্য মোঃ সিফাতকে (১৯) আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫)। তার কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, একটি চাপাতি, তিনটি চাকু ও সংগঠনের লিফলেট উদ্ধার করা হয়েছে। আর্মড পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আমিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে দক্ষিণখানের তার নিজ বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ ওই ধারালো অস্ত্রগুলো উদ্ধার করা হয়। এ সময় তার কাছ থেকে সংগঠনের বিপুল পরিমাণ লিফলেট উদ্ধার করা হয়েছে। তিনি জানান, সিফাতকে দক্ষিণখান থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে।