১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিক্রমাসিংহেকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় রনিল বিক্রমাসিংহেকে অভিনন্দন জানিয়ে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে কাজ করার আশা প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী এক অভিনন্দন বার্তায় বলেন, অভিন্ন ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্যের ভিত্তিতে শ্রীলঙ্কার সঙ্গে গড়ে ওঠা বন্ধুত্বের সম্পর্ককে বাংলাদেশ যথেষ্ট গুরুত্ব দেয়। আমি দ্বিপক্ষীয় সম্পর্ক অধিকতর জোরদার এবং আমাদের এ অঞ্চলে ও বিশ্বে শান্তি, প্রগতি ও সমৃদ্ধির বিকাশে আপনার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চাই। শুক্রবার শ্রীলঙ্কার পুনর্নির্বাচিত প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় শেখ হাসিনা এ কথা বলেন। খবর বাসসর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত ১৭ আগস্ট পার্লামেন্ট নির্বাচনে আপনার জোটের বিজয়ের পর পুনরায় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে আপনি পুনর্নির্বাচিত হওয়ায় আপনাকে আমি আনন্দের সঙ্গে উষ্ণ অভিনন্দন জানাচ্ছি।

শেখ হাসিনা বলেন, তাঁর সরকার চলতি বছরের জানুয়ারি মাসে শ্রীলঙ্কায় ঐতিহাসিক রাজনৈতিক পরিবর্তনের যে সূচনা করেছে এই নির্বাচনের মাধ্যমে সেই সংস্কার কর্মসূচী অব্যাহত রাখতে শ্রীলঙ্কার জনগণ তাঁকে ম্যান্ডেট দিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমার দৃঢ় বিশ্বাস, সরকার পরিচালনায় আপনার স্বতন্ত্র রাজনৈতিক সম্পৃক্ততা ও অভিজ্ঞতা ৬০ মাসের মধ্যে আপনার নতুন দেশ গড়ার ভিশন বাস্তবায়নে সার্বিকভাবে কাজে লাগবে, যা সুশাসনের আবহে অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করবে।

তিনি শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে তাঁর সুবিধাজনক সময়ে ঢাকা সফরের জন্য আমন্ত্রণ জানিয়ে সাফল্য, সুস্বাস্থ্য, সুখ ও ব্যক্তিগত কল্যাণ কামনা করেন। গত সোমবারের সাধারণ নির্বাচনে বিক্রমাসিংহের ইউনাইটেড ন্যাশনাল পার্টি (ইউএনপি) বিজয়ের পর তিনি শুক্রবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।