২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফ্রান্সে ট্রেনে গুলিবর্ষণ, বন্দুকধারী আটক

অনলাইন ডেস্ক ॥ ফ্রান্সের উত্তরাঞ্চলে একটি যাত্রীবাহী ট্রেনে ব্যাপক অস্ত্রেশস্ত্রে সজ্জিত এক ব্যক্তির গুলিতে তিনজন আহত হয়েছেন।

বিবিসি বলছে, গুলিবর্ষণের মধ্যেই মধ্যেই বন্দুকধারীকে ধরে ফেলেন ট্রেনটির যাত্রী যুক্তরাষ্ট্রের দুই নাগরিক।

শুক্রবার বিকেলে আমস্টার্ডাম থেকে প্যারিসে যাওয়ার পথে ফ্রান্সের উত্তরাঞ্চলের অ্যারাসের কাছে হাইস্পিড ট্রেন সার্ভিস থ্যালিসে এ ঘটনা ঘটে। পরে অ্যারাস স্টেশনে ট্রেনটি থামলে বন্দুকধারীকে গ্রেপ্তার করা হয়।

যুক্তরাষ্ট্রের ওই নাগরিকদের প্রশংসা করেছে ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তারা দুজনেই আহত হয়েছেন। এদের মধ্যে একজন গুলিতে গুরুতরভাবে আহত হয়েছেন, অপরজন ছুরির আঘাতে আহত হয়েছেন।

আহত অপর যাত্রী ফরাসি অভিনেতা জ্যঁ-হুগুয়েস অ্যাংলাদ বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ট্রেনের বিপদসংকেত বাইরে থেকে যেন শোনা যায়, সে উদ্দেশ্যে জানালার কাঁচ ভাঙতে গিয়ে সামান্য আহত হয়েছেন তিনি।

গ্রেপ্তার বন্দুকধারী মরক্কোর ২৬ বছর বয়সী এক নাগরিক। তার কাছে একটি কালাশনিকভ রাইফেল (একে-৪৭), একটি ছুরি, একটি স্বয়ংক্রিয় পিস্তল ও গুলি পাওয়া গেছে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বার্নাড ক্যাজেনেভ জানিয়েছেন, দেশটির সন্ত্রাসবিরোধী আইন কর্মকর্তা ঘটনাটি তদন্ত করছেন এবং বন্দুকধারীর উদ্দেশ্য জানা যায়নি।

ফ্রান্সের গণমাধ্যমগুলো জানিয়েছে, গ্রেপ্তার সন্দেহভাজন দেশটির গোয়েন্দা সংস্থাগুলোর পরিচিত। তিনি অ্যারাসের পুলিশের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানিয়েছেন।

গণমাধ্যমগুলো আরো জানিয়েছে, বন্দুকধারীকে গ্রেপ্তারে সহায়তা করা গুরুতর আহত ব্যক্তি যুক্তরাষ্ট্র মেরিনের সদস্য। ট্রেনের টয়লেটে বন্দুকধারীর আগ্নেয়াস্ত্র লোড করার শব্দ শুনতে পেয়েছিলেন তিনি। বন্দুকধারী টয়লেট থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে তার দিকে ঝাঁপিয়ে পড়েন তিনি।

বিকেল পৌনে ছয়টার দিকে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন ক্যাজেনেভ।