২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ ও মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ গাজীপুর জেলা শহরের ভাওয়াল রাজবাড়ী জেলা প্রশাসনের ফটকের সামনে শনিবার গাজীপুর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে। দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন সহিংসতা ও সংখ্যালঘুদের সম্পত্তি জবরদখল, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রানা দাশগুপ্ত এবং সাংবাদিক প্রবীর সিকদারসহ সংখ্যালঘু লোকদের হয়রানি ও নির্যাতন বন্ধ সহ নানা দাবীতে এ কর্মসূচি পালিত হয়েছে।

সমাবেশে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ সম্প্রতি সারাদেশে প্রভাবশালী কর্তৃক সংখ্যালঘুদের সম্পত্তি জবরদখল, রানা দাশগুপ্ত সহ সংখ্যালঘু লোকদের উপর হয়রানি ও নির্যাতন বেড়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। বক্তারা বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রাষ্ট্র পক্ষের আইনজীবি রানা দাশগুপ্তকে ফরিদপুর জেলা প্রশাসনে হাজির হওয়ার নোটিশকে হয়রানিমূলক এবং প্রত্যাহারের দাবী জানান। তারা আরও উল্লেখ করেন সম্প্রতি দেশের নানা স্থানে সম্পত্তি দখলকে কেন্দ্র করে সাম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে। সভায় বক্তারা, সরকারের প্রতি ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতন ও হয়রানি বন্ধের দাবী জানান।

এ্যাডভোকেট বসন্ত কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মনিন্দ্রনাথ মন্ডল, গাজীপুর মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের আহবায়ক ফেডরিক মুকুল বিশ্বাস, এ্যাডভোকেট সুনীল সরকার, সঞ্জিত কুমার মল্লিক, মনোজ কুমার গোস্বামী, এ্যাডভোকেট ঠাকুর দাস, লিনা ক্রিস্টিয়ানা রোজারীও, রবীন্দ্র চন্দ্র বর্মন ও নিরেন্দ্র চন্দ্র মন্ডল প্রমুখ।