১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদার ভুলে বিএনপি এখন ছিন্নভিন্ন ॥ নাসিম

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়ার ভুল রাজনীতির কারণে বিএনপি এখন ছিন্নভিন্ন হয়ে পড়েছে। রাজনীতিতে নেই কোন শক্ত প্রতিপক্ষ। আর রাজনীতির মাঠ অনেকটা ফাঁকা থাকায় এখন নিজেদের মধ্যে দ্বন্দ্ব-সংঘাত ও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হতে পারে। সুবিধাভোগীরা দলে অনুপ্রবেশ করে এ ধরনের অপচেষ্টা চালাবে। পঁচাত্তরের ১৫ আগস্টের আগেও ঠিক একই অবস্থা সৃষ্টি হয়েছিল। তাই দলীয় নেতাকর্মীদের এখন সতর্ক থাকতে হবে। সুযোগসন্ধানী-মতলববাজদের কোনভাবেই দলে প্রবেশ করানো যাবে না।

শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, এখন আনন্দ-উল্লাস করার সময় নয়। ক্ষমতার দম্ভ থাকতে নেই, সে দম্ভেই বিএনপি এখন ধ্বংসের পথে। সামনে আমাদের কঠিন চ্যালেঞ্জ। তবে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ পরিবার সব চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবে।

তিনি বলেন, আওয়ামী লীগ পরিবার অনেক বড় এবং অত্যন্ত সুশৃঙ্খল ও সুসংগঠিত। অনেক ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মী আওয়ামী লীগে রয়েছে। তাই আপতত নতুন কাউকে এ পরিবারে অন্তর্ভুক্ত করে বিপদ ডেকে আনার প্রয়োজন নেই। মনে রাখতে হবে, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কোন বিকল্প নেই।

মোহাম্মদ নাসিম বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। একই দিন ভারতের স্বাধীনতা দিবস হলেও শোক দিবসের প্রতি সম্মান দেখিয়ে এদিন কোন আনন্দ-উল্লাস করে না বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশন অফিস। বিদেশীরাও ১৫ আগস্টে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানায়। অথচ বিএনপি নেত্রী খালেদা জিয়া জাতীয় শোক দিবসে মিথ্যা জন্মদিনের কেক কেটে আনন্দ-উল্লাস করেন। এর জনাব দেশবাসী ২০১৯ সালের নির্বাচনে দেবে।

খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা হয়েছিল রাষ্ট্রীয় আয়োজনে। শীঘ্রই এ ঘটনার বিচার শেষ করা হবে। তিনি বলেন, ২১ আগস্টে শেখ হাসিনার হত্যার পরিকল্পনা সফল হলে তারেক রহমান ওইদিন জন্মদিন পালন করতেন, ঠিক যেমন খালেদা জিয়া ১৫ আগস্টে জন্মদিন পালন করেন। জিয়া-খালেদা ও তারেকের শক্তির উৎস একই জায়াগায়।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়েজীদ আহমেদ খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, নজরুল ইসলাম বাবু এমপি, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব এ্যাডভোকেট সাইফুজ্জামান শেখর, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।