১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ মাঠে নামছে চেলসি-ম্যানসিটি

  • ম্যানইউকে রুখে দিল এভারটন

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। তবে নতুন মৌসুমের শুরুটা মোটেই ভাল হয়নি তাদের। ইতোমধ্যে দুটি ম্যাচ খেললেও এখনও জয়ের মুখ দেখেনি তারা। যে কারণে দলের কোচ জোশে মরিনহোর সুনাম ও খ্যাতি মাটিতে নেমে গেল। ২০২৫-১৬ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ব্লুজদের ২-২ গোলে রুখে দেয় তুলনামূলকভাবে খর্বশক্তির দল সোয়ানসি সিটি। আর গত সপ্তাহে মরিনহোর শিষ্যরা হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৩-০ গোলে হারে। নিজেদের তৃতীয় ম্যাচে আজ আবারও মাঠে নামছে মরিনহোর শিষ্যরা। প্রতিপক্ষ ওয়েস্টব্রমউইচ। আর গত মৌসুমের রানারআপ ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে শক্তিশালী এভারটন।

গত মৌসুমের পারফর্মেন্সের ধারাবাহিকতা এবার ধরে রাখতে পারেনি চেলসি। যে কারণে দলের এমন পারফর্মেন্সের পর স্পেশাল ওয়ান খ্যাত পর্তুগীজ মরিনহো জানিয়েছেন, তিনি কয়েকজন ফুটবলারের পারফর্মে খুশি না। তিনি বলেন, ‘আমি ব্রানিসøাভ ইভানোভিচ থেকে শুরু করে গ্যারি কাহিল, জন টেরি, সেজার আজপিলিকুয়েটা, ইডেন হ্যাজার্ড, সেস ফেব্রিগাস ও নেমানজা মাতিকের পারফর্মে খুশি নই।’ সাবেক রিয়াল মাদ্রিদের কোচ আরও বলেন, ‘আমি নিজের প্রতিও বিরক্ত। কারণ দল আরও ভাল পারর্ফম করতে পারত।’ তবে দুই ম্যাচের ব্যর্থতা কাটিয়ে ওয়েস্ট ব্রুমের বিপক্ষে ভাল করতে মরিয়া মরিনহোর শিষ্যরা। শক্তিশালী এভারটনের বিপক্ষে জয়ের বিকল্প ভাবছেন না ম্যানচেস্টার সিটির কোচ ম্যানুয়েল পেলেগ্রিনিও।

এদিকে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেডও। শনিবার নিজেদের তৃতীয় ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ড্র করেছে লুইস ভ্যান গালের শিষ্যরা। এতে হতাশ রেড ডেভিলসদের ভক্ত-অনুরাগীরা। এদিন ওল্ড ট্র্যাফোর্ডে নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচের মূল একাদশে ছিলেন না ডেভিড ডি গিয়া। তবে ম্যানইউ ছেড়ে তিনি যে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন না, তা নিশ্চিত করেছেন কোচ ভ্যান গাল। ইউনাইটেডের ডাচ্ কোচ মনে করেন স্প্যানিশ এই গোলরক্ষক এখনও ম্যাচে পুরোপুরি মনোনিবেশ করতে পারছে না। এদিকে স্প্যানিশ গণমাধ্যম সূত্রে জানা গেছে, ডি গিয়াকে দলে নিতে রিয়াল শেষবারের মতো চেষ্টা চালাবে। আগামী বছর ইউনাইটেডের সঙ্গে ডি গিয়ার চুক্তি শেষ হওয়ার কথা রয়েছে। তবে বার্সিলোনার উইঙ্গার পেড্রো রড্রিগুয়েজকে দলে নিতে ইউনাইটেড ব্যর্থ হওয়ায় দলবদলের বাজারে আরেকবার ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটিকে নিয়ে দারুণ সমালোচনা শুরু হয়েছে। শেষ মুহূর্তে সিদ্ধান্ত পরিবর্তন করে পেড্রো চেলসিতে যোগ দেয়ায় ইউনাইটেডও বেশ হতাশ হয়েছে। সে কারণেই ডি গিয়াকে রিয়ালের কাছে ছাড়তে রাজি হয়নি ম্যানচেস্টার। এমন অভিযোগের প্রতি অবশ্য ভ্যান গাল কোন মন্তব্য করেননি। তবে স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিয়েছেন আপাতত ডি গিয়াকে ছাড়ছেন না তারা।

ইংলিশ প্রিমিয়ার লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে আর্সেনাল-লিভারপুল। তবে অধিনায়ক জর্ডান হেন্ডারসনের ইনজুরি পর্যবেক্ষণের জন্য দুই দিন অপেক্ষা করবে বলে জানিয়েছে লিভারপুল। বার্নমাউথের বিপক্ষে ম্যাচে অধিনায়কের পায়ের ইনজুরিতে পড়ার একদিন পর এমন মন্তব্যই করেছেন কোচ ব্রেন্ডন রজার্স। ইংল্যান্ডের এই তারকার পায়ের গোড়ালিতে এখনও সমস্যা রয়েছে জানিয়ে রজার্স বলেন, ‘ফিটনেস পরখ করার জন্য তার বিষয়ে সবধরনের ব্যবস্থাই গ্রহণ করা হবে।

নির্বাচিত সংবাদ