২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে তৎপর নিষিদ্ধ হিযবুত তাহ্ রীর

  • প্রচারপত্র বিতরণ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মহানগরীতে হঠাৎ করেই তৎপর নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহ্্রীর। কয়েকদিন ধরে নগরীর বিভিন্ন স্থানে প্রচারপত্র বিতরণ করছে এর কর্মীরা। সর্বশেষ শুক্রবার তারা নগরীজুড়ে প্রচারপত্র বিলি করেছে। বিভিন্ন মসজিদের সামনে হিযবুত তাহ্্রীর কর্মীরা কমলা এবং কালো রঙয়ের এই লিফলেটে একটি অনলাইন রাজনৈতিক সম্মেলনের প্রচারণা চালায়। আগামী ৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে তিনটায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে এতে উল্লেখ করা হয়।

বাংলা ও ইংরেজীতে লেখা এ লিফলেটে খিলাফত আসন্ন... উল্লেখ করে শিরোনাম তৈরি করা হয়। সেখানে একটি ওয়েবসাইটের ঠিকানা (িি.ি ষরাবঃবধস.পড়স) জুড়ে দিয়ে বলা হয় খিলাফত রাষ্ট্রে বাংলাদেশের রাজনীতি ও অর্থনীতির নির্দিষ্ট পরিবর্তন হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের পর সোনাদীঘি মসজিদের সামনে লিফলেট বিতরণ শুরু করে কয়েকজন যুবক। ৯ থেকে ১০ জনের দলে থাকা যুবকদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। তারা মসজিদের সামনে লিফলেট বিতরণের পাশাপাশি তাদের আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানায়। এছাড়া ওই লিফলেটে আওয়ামী লীগ-বিএনপি শাসক গোষ্ঠী বিশেষত শেখ হাসিনা সরকারকে অপসারণ এবং খিলাফত প্রতিষ্ঠার জন্য রাজনৈতিক কর্মসূচী গ্রহণের আহ্বান জানানো হয়।

এদিকে নগরীতে হঠাৎ করে নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরিরের তৎপরতায় নড়েচড়ে বসেছে পুলিশও। নগর পুলিশের বিশেষ শাখার সহকারী কমিশনার সাইফুর রহমান জানান, তারা খবর পাওয়ার নগরীতে তৎপরতা জোরদার করেছেন।

ট্রেনের ধাক্কায় পুলিশ নিহতের ঘটনায় দায়ী পিকআপ চালক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুরে ঢাকাগামী আন্তঃনগর নীলসাগর ট্রেনের ধাক্কায় সাথে পুলিশ পিকআপ ভ্যানে থাকা চার পুলিশ নিহত ও সাত জন আহতের ঘটনায় গঠিত রেলওয়ের পশ্চিমাঞ্চলের পৃথক দুটি তদন্তটিম তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন। প্রতিবেদনে দুটি তদন্ত টিমই দুর্ঘটনার জন্য সৈয়দপুর থানার পিকআপ ভ্যানের চালক ঘটনায় আহত কনস্টেবল মোকছেদ আলীকে এককভাবে দায়ী করেছে। শনিবার তদন্ত প্রতিবেদন দাখিলের বিষয়টি সাংবাদিকদের কাছে নিশ্চিত করেন রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) শওকত জামিল মহসী।

পাথরঘাটায় ভুয়া পুলিশ আটক

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা, ২২ আগস্ট ॥ বরগুনার পাথরঘাটার পৌর এলাকা থেকে এক ভুয়া পুলিশকে আটক করেছে পাথরঘাটা থানা পুলিশ।

শুক্রবার রাত ৯টার দিকে তাকে আটক করা হয়। পুলিশের হাতে আটক ওই ব্যক্তি বরগুনা সদর উপজেলার ঢলুয়া গ্রামের মকবুল হোসেন খানের পুত্র মোঃ খলিলুর রহমান (২৬)।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত র্কমকর্তা জিএম শাহনওেয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। ভারপ্রাপ্ত র্কমকর্তা জানান, বেশ কদিন ধরে পাথরঘাটা পৌর শহরের বিভিন্ন স্থান থেকে পুলিশ পরিচয় দিয়ে চাঁদাবাজি করছিল সে। শুক্রবার সন্ধায় স্থানীয় ব্যবসায়ীদরে সন্দেহ হলে তারা ওই ব্যক্তিকে আটক করে পাথরঘাটা থানায় সোপর্দ করেন।