২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোপালগঞ্জে আধিপত্য নিয়ে সংঘর্ষ আহত ২০

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২২ আগস্ট ॥ গোপালগঞ্জে দু’গ্রামবাসীর মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে এবং ঘটনাস্থল থেকে ১৩ জনকে আটক করেছে। শনিবার দুপুরে সদর উপজেলার ঘোষেরচর ও চরমানিকদাহ গ্রামের বাসিন্দাদের মধ্যে এ সংঘর্ষ ঘটে। গ্রেফতার এড়াতে অনেকেই শহরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছে। পুলিশ জানায়, সপ্তাহখানেক আগে সরকারী বঙ্গবন্ধু কলেজে ওই দু’গ্রামের দু’শিক্ষার্থীর মধ্যে কথা কাটাকাটি ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিষয়টি মীমাংসার জন্য শনিবার সকালে লতিফপুর ইউনিয়ন পরিষদে ওই দু’গ্রামের মুরব্বিরা বৈঠকে বসেন। বৈঠকের একপর্যায়ে উত্তেজনা সৃষ্টি হয়। পরে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

মাগুরায় আহত ১২

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, শনিবার দুপুরে সদর উপজেলার বাটিকাবাড়ী গ্রামে জমি থেকে পানি বের করার সামান্য ঘটনাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ১২ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৯ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলো রিজাউল ইসলাম (৪৫), লিমু খাতুন (২৫), আবদুর রহমান (৪৫), শিমুল (১৮), শহিদুল (৩০), সোহরাব (৩৬), রায়েন (২৫), মাসুদ (৪০), বারিক মুন্সী (৮০)।

জানা গেছে, সদর উপজেলার বাটিকাবাড়ী গ্রামে একটি জমিতে বৃষ্টির পানি জমে থাকে। আমন ধান চাষের জন্য অতিরিক্ত পানি বের করার জন্য খাল কাটাকে কেন্দ্র করে উক্ত গ্রামের মুন্সী ও মোল্লা গোষ্ঠীর লোকদের মধ্যে প্রথমে বচসা এবং পরে সংঘর্ষ বেধে যায়। উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

লক্ষ্মীপুরে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ আহত ১০

নিজস্ব সংবাদাদতা, লক্ষ্মীপুর, ২২ আগস্ট ॥ লক্ষ্মীপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার দুপুরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশ, সাংবাদিক, দলীয় কর্মীসহ উভয় গ্রুপের ১০ জন আহত হয়েছে। এ সময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ নিয়ে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় কলেজের দ্বিতীয় বর্ষ শাখা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেনের সঙ্গে পৌর কমিটির সাধারণ সম্পাদক মোরশেদ আলম নিশাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দু’গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে নিশাদের নেতাকর্মীরা লাঠিসোঠা নিয়ে ক্যাম্পাসে পাশে অবস্থিত কলেজ ছাত্রলীগের সভাপতি আমজাদ হোসেন আজিমের বাসার সামনে মহড়া দেয়।

যশোরে ৫ জামায়াত নেতাকর্মী আটক ॥ বোমা উদ্ধার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের মনিরামপুর থেকে নাশকতা পরিকল্পনার অভিযোগে জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য এ্যাডভোকেট গাজী এনামুল হকসহ ৫ জনকে আটক করেছে। এ সময় ৪টি হাতবোমা উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে মণিরামপুর উপজেলার মশ্মিমনগরের বেলতলা হাকিমপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য এ্যাডভোকেট গাজী এনামুল হক, চালুয়াহাটি ইউনিয়ন জামায়াতের সভাপতি আব্দুল্লাহ আল মামুন ও সেক্রেটারি জহুরুল ইসলাম, উপজেলার বাঙ্গালিপুর গ্রামের বাসিন্দা রোকনুজ্জামান ও বাঘারপাড়া উপজেলার বাসিন্দা শহিদুল ইসলাম শহিদ। মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা খবির আহমেদ জানান, শুক্রবার রাতে ত্রাণ দেয়ার নামে উপজেলার মশ্মিমনগর ইউনিয়নের চাকলা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বসে নাশকতার পরিকল্পনা করছিল জামায়াতের নেতাকর্মীরা।