১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাদারীপুরের দেলোয়ার প্রতিবন্ধি ভাতা কার্ড পাচ্ছেনা

মাদারীপুরের দেলোয়ার প্রতিবন্ধি ভাতা কার্ড পাচ্ছেনা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ॥ নাম দেলোয়ার সরদার, বয়স জাতীয় পরিচয়পত্র অনুসারে ৩৫ বছর, পেশায় দিনমজুর। তার সংসারে রয়েছে মা, ৪ ভাই ও ১বোনসহ মোট ৭জন সদস্য। সবার ছোট দেলোয়ার। তার বাবা মাড়া যান ২০ বছর আগে। স্ই থেকে সংসারের হাল ধরতে তার মা সুকলাল বেগম বাড়ি-বাড়ি ঝিয়ের কাজ করেন। নিয়তির নিষ্টুর আঘাতে ২০০৭ সালে প্রলংনকারী ঘুর্নি ঝড় (সিডরের) সময় বৈদ্যতিক তার ছিরে হাতের উপর পরে দু”হাত পঙ্গু হয়ে যায় দেলোয়ারের। এবং শরীরের বিভিন্ন স্থানে ক্ষত সৃষ্টি হয়। এ কারনে তার পঙ্গুতো জীবন বরন করে নিতে হয়। সেখান থেকে দেলোয়ার কোন কাযকর্ম না করতে পেরে অর্ধহারে দিনযাপন করছেন। সেই থেকে একটি প্রতিবন্ধি ভাতা কার্ডের জন্য বিভিন্ন মানুষের দ্বারে-দ্বারে ঘুরেছেন। পাননি ভাতার কার্ড এবং কোন সাহায্য সহযোগীতা। কেউ বলছেন চেয়ারম্যান বা মেম্বাারের কাছে যেতে । কিন্তু তাদের কাছে গিয়ে ভাতা তো দুরের কথা ফিরতে হচ্ছে তার প্রবঞ্চনা এবং বুক ভরা কষ্ট নিয়ে। তারপরও মিলছেনা তার ভাগ্যে একটি প্রতিবন্ধি ভাতার কার্ড।

প্রতিবন্ধি দেলোয়ার সরদার কান্নাজরিত কন্ঠে আক্ষেপের সঙ্গে বলেন, আমি একজন প্রতিবন্ধি মানুষ একটা ভাতার কার্ডের জন্য অনেক কিছুই করেছি। পাইনি ভাতার কার্ড । এহন কি করলে ভাতার কার্ড পাইমু নিরুপায় হয়ে গেছি। এহন কবরে গেলেকি প্রতিবন্ধি ভাতার কার্ড পাইমু।

এ ব্যাপারে কালকিনি পৌর সভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ দেলোয়ার হাওলাদার বলেন, প্রতিবন্ধি দেলোয়ারের ভাতার কার্ডের জন্য অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু এখন পর্যন্ত করে দিতে পারিনি। তবে চেষ্ট চলছে করে দেয়ার জন্য।