২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তিন আইনজীবীকে আবারও রিমান্ডে চায় র‌্যাব

অনলাইন ডেস্ক ॥ ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ তিন আইনজীবীকে আরও একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডের আবেদন জানানোর সিদ্ধান্ত নিয়েছে র‌্যাব।

বাঁশখালীর মামলায় জবানবন্দি শেষে তাদের হাটহাজারী থানার একটি মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য আদালতে আবেদন জানানো হবে। একইসঙ্গে থাকবে রিমান্ড আবেদনও।

র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, হাটহাজারী থেকে যারা গ্রেপ্তার হয়েছিল তাদের সঙ্গে তিন আইনজীবীর লিংক পাওয়া গেছে। ওই মামলায় তাদের জিজ্ঞাসাবাদ প্রয়োজন। এজন্য হাটহাজারী থানার মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করছি। প্রাথমিকভাবে পাঁচদিনের রিমান্ড চাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

চট্টগ্রামের জেলা পিপি অ্যাডভোকেট আবুল হাশেম বলেন, বাঁশখালীর আদালত থেকে তিন আইনজীবীকে চট্টগ্রাম আদালতে নেয়া হবে। এরপর শ্যোন অ্যারেস্ট ও রিমান্ড আবেদন করা হবে।

চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি হাটহাজারী এলাকায় ‘আল মাদরাসাতুল আবু বকর’ নামে একটি কওমি মাদ্রাসায় অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। এ ঘটনায় হাটহাজারী থানায় দায়ের হওয়া একটি মামলার তদন্তের দায়িত্বেও আছে র‌্যাব।

প্রসঙ্গত, জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থ দেয়ার অভিযোগে ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে তিন আইনজীবীকে গ্রেপ্তারের পর চারদিনের রিমান্ডে নেয় র‌্যাব।

তিন আইনজীবী হলেন, বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এবং সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা (৩৯)। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক। চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য পদেও আছেন তিনি।

অপর দু’জন হলেন অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন (৩০) এবং অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপন (২৫)।

এদের মধ্যে শাকিলা ফারজানা ও হাসানুজ্জামান লিটন সুপ্রিম কোর্টে এবং মাহফুজ চৌধুরী বাপন ঢাকা জজ কোর্টে আইন পেশায় যুক্ত আছেন।