২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘আওয়ামী লীগ ও বিএনপির বিরোধ গণতন্ত্রের জন্য হুমকি’

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে বিরোধ বাড়লে তা গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ। গণতন্ত্রের স্বার্থেই বিএনপি ও আওয়ামী লীগকে বিভেদ- বিরোধ মিটিয়ে ফেলার আহ্বান জানান বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সমম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ ও বিএনপি একসময় ঐক্যবদ্ধভাবে স্বৈরাচার বিরোধী আন্দোলন করেছে উল্লেখ করে রিপন বলেন, একটি বিশেষ মহল দল দুটির মধ্যে বিভেদ, বিরোধ বাড়াতে সবসময়ই ষড়যন্ত্রে লিপ্ত। দল দুটির মধ্যে বিরোধ বাড়লে তা গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ। গণতন্ত্রের স্বার্থেই বিএনপি ও আওয়ামী লীগকে বিভেদ- বিরোধ মিটিয়ে ফেলতে হবে।

শেখ হাসিনা ও খালেদা জিয়া একই বৃন্তে দুটি ফুল। গণতন্ত্রের স্বার্থে তাদের দুজনকে ঐক্যবদ্ধ থাকতে হবে বলে মন্তব্য করেন তিনি।

রিপন বলেন, আওয়ামী লীগের যেমন ১৫ আগস্ট ও ২১ আগস্ট নিয়ে কষ্ট, ক্ষোভ আছে। তেমনি বিএনপির কাছে ৩০ মে অত্যন্ত কষ্টের দিন। কিন্তু এটা নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ কোন সমাধান নয়। তাতে দুটি দল ও এর শীর্ষ পর্যায়ের নেতৃত্বের মধ্যে বিভেদ, বিরোধ বাড়বে।

বিএনপির এ নেতা ২১ আগস্ট গ্রেনেড হামলাকে বর্বরোচিত আখ্যা দিয়ে বলেন, যারা এ হামলায় জড়িত বিএনপি তাদের বিচার দাবি করে। কিন্তু বিষয়টি প্রতিপক্ষকে ঘায়েল করতে ইস্যু করা হলে তা হবে খুবই দুখঃজনক।

এ সময় রিপন বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় তারেক রহমান ও খালেদা জিয়া জড়িত বলে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছে তা উদ্বেগজনক। বিচারাধীন বিষয়ে সরকার প্রধানের এ বক্তব্যে বিচার প্রক্রিয়া প্রভাবিত হওয়ার আশঙ্কা রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান রিপন বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী, খালেদা জিয়া ও তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষ্যে তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন।

নির্বাচিত সংবাদ