২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুয়ারেজের মতোই সানচেজ

স্পোর্টস ডেস্ক ॥ গত মৌসুমে ‍বার্সেলোনা থেকে আলেক্সিস সানচেজের বিদায়ে লুইস সুয়ারেজের আগমন ঘটে। চিলিয়ান তারকার ওপর কাতালানরা আস্থা না রাখলেও আর্সেনালের হয়ে ঠিকই আলো ছড়িয়েছেন ২৬ বছর বয়সী এ স্ট্রাইকার। গানারদের কোচ আর্সেন ওয়েঙ্গারের দৃষ্টিতে সানচেজ ও সুয়ারেজ দুজনই সমমানের খেলোয়াড়।

বার্সা থেকে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে আর্সেনালে যোগ দেন সানচেজ। গানারদের হয়ে গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিয়া মিলিয়ে ৫২ ম্যাচে করেন ২৫ গোল। অ্যাসিস্ট করেন ১২টি। অন্যদিকে, ন্যু ক্যাম্পে পাড়ি জমিয়ে প্রথম মৌসুমেই ট্রেবল জয়ের স্বাদ নেন সুয়ারেজ।

লিভারপুলের হয়ে খেলার সময় বহুবারই ওয়েঙ্গারের আর্সেনালের মুখোমুখি হয়েছেন সুয়ারেজ। অল রেডসদের হয়ে ছিলেন ফর্মের তুঙ্গে। তাই উরুগুইয়ান স্ট্রাইকারকে খুব ভালো করেই চেনেন গানারদের কোচ।

এক সাক্ষাৎকারে ওয়েঙ্গার বলেন, ‘সানচেজ ও সুয়ারেজ একই লেভেলের। সুয়ারেজ সেন্ট্রাল স্ট্রাইকার আর সানচেজ পুরো মাঠ জুড়েই খেলতে সক্ষম। তাদের দুজনের খেলার ধরনে অনেক মিল। প্রতিভা, দক্ষতা ও ড্রিবলিংয়ে তারা একে অপরের সমতুল্য। গতির দিক থেকে উভয়ই প্রায় সম‍ানে সমান। প্রতিপক্ষের সামনে দুজনই বিধ্বংসী। আর্সেনালে যোগ দেওয়ার পর থেকে সানচেজের পারফরম্যান্সে প্রতিনিয়তই উন্নতি আসছে।’