১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সালমার রূপ-রহস্য ‘গরুর পায়া’!

অনলাইন ডেস্ক ॥ ‘ডেসপারেডো’ ছবির সেই দৃশ্যটি মনে আছে? রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন রূপসী সালমা হায়েক, আর তাঁকে দেখে ধপাধপ রাস্তায় হুমড়ি খেয়ে পড়ছে শহরসুদ্ধ লোকজন? সালমার ‘স্কিন-টোন’ এখনো এমন ঝলকদারই বটে! তবে এতদিন এই চমক ধরে রাখার পেছনে কোনো কসমেটিক সার্জারি বা বোটক্সের মতো ওষুধ নয়, গরুর পায়াই নাকি মূল রহস্য! ফার্স্ট স্পটের খবরে জানা গেল, এমন কথা নিজেই বলেছেন এই জনপ্রিয় মেক্সিকান অভিনেত্রী।

‘পছন্দের একটা কাজ করছি এখন, যেটা আমি আসলেই ভালোবাসি। তা হলো গরুর পায়া রান্না! একটু আজগুবি কাজ বটে। গরুর বেশ কয়েকটা হাড় নেবেন, তার পর হালকা আঁচে অনেকক্ষণ ধরে ওগুলো রান্না করবেন। এগুলো জেলাটিন ও চর্বিতে ভরপুর, আর আপনাকে তরুণ দেখাতে এই খাবারের জুড়ি নেই,’ বলেছেন সালমা।

তবে শুধু গরুর পায়া নয়, এর সঙ্গে এক চামচ অ্যাপল সিডার মিশিয়ে নেন সালমা। প্রতিদিন এই বিশেষ মিকশ্চার খান তিনি এক কাপ, নিয়ম করে। ঠিকঠাক এই খাবার খেলে তারুণ্যের দীপ্তি মিলবেই বলে মনে করেন তিনি।

এ ছাড়া প্রথাগত ব্যায়ামের ব্যাপারে নারাজ তিনি। পিপল ডটকমের সঙ্গে আলাপের সময় জানিয়েছেন, তাঁকে নাকি কখনো কোনো ট্রেডমিলে সওয়ার হতে দেখা যাবে না! ‘আমি কোনো ব্যায়ামের ধারেকাছে নেই। কম বয়স থাকতেও করিনি কখনো। আর আমি মোটেও এখন লাফঝাঁপ শুরু করার পক্ষপাতী নই। তবে হ্যাঁ, ইয়োগা (যোগব্যায়াম) আমার ভালো লাগে,’ বলেছেন সালমা।

৪৮ বছর বয়সী এই আমেরিকান মেক্সিকান অভিনেত্রী প্রযোজনা ও পরিচালনার কাজও করেছেন। ‘ডেসপারেডো’, ‘ফ্রিদা’, ‘ওয়ানস আপন এ টাইম ইন মেক্সিকো’, ‘নো ওয়ান রাইটস টু দ্য কর্নেল’ ছবিগুলোর জন্য বিখ্যাত তিনি।

নির্বাচিত সংবাদ