১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোল-শিরোপা খরা কাটাতে নামছে রিয়াল

স্পোর্টস ডেস্ক ॥ লা লিগার মৌসুম শুরু করতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। নিজেদের প্রথম ম্যাচে রিয়ালকে লড়তে হবে স্পোর্টিং গিজনের বিপক্ষে। ফেভারিট হয়েই অপেক্ষাকৃত দুর্বল দলটির বিপক্ষে শিরোপা মিশনে নামবে ক্রিস্টিয়ানো রোনালদো-জেমস রদ্রিগেজ-গ্যারেথ বেলরা।

গিজনের মাঠ এল মলিলনে বাংলাদেশ সময় রাত সাড়ে ১২ টায় অতিথি দল হিসেবে মাঠে নামবে রিয়াল।

গত মৌসুমে কোনো শিরোপার দেখা না পাওয়া রিয়ালের সে সময়কার কোচ কার্লো আনচেলত্তিকে বিদায় করে নতুন কোচ হিসেবে রাফা বেনিতেজকে নিয়োগ দেয় রিয়াল। তার অধীনেই নামছে লা গ্যালাকটিকোরা।

এ মৌসুমে রিয়ালের গোলপোস্টের নিচে দেখা যাবে না ইকার ক্যাসিয়াসকে। এ মৌসুমে ক্যাসিয়াস পর্তুগালের পোর্তোয় নাম লিখিয়েছেন। আরও থাকছেন না সামি খেদিরা। ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন তিনি। তবে, নতুন মৌসুমে বেনিতেজ দলে পাচ্ছেন ম্যাতিউ কোভাচিচ, দানিলো আর কিকো ক্যাসিয়াকে।

গত মৌসুমের মাঝামাঝি থেকেই নিজেদের সেরা ফর্মে নেই রিয়ালের তারকা করিম বেনজেমা আর গ্যারেথ বেল। রোনালেদো একক প্রচেষ্টায় দলকে দ্বিতীয় অবস্থানে রাখতে পারলেও নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচগুলোয় নিষ্প্রভই হয়ে ছিলেন তারা। আটটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলে চারটি ম্যাচে কেউই গোল পাননি। গোলখরা যেন কাটছেই না বেনিতেজের অধীনে রিয়ালের। ৮ ম্যাচে দলটি গোল করেছে ১১টি, তবে চারটি ম্যাচই গোলশূন্য থাকতে হয় তাদের।

নতুন দায়িত্ব নিয়ে বেনিতেজ রিয়ালের শিরোপা খরা কাটানোর পাশাপাশি গোলখরাও কাটানোর চেষ্টা করবেন বলে জানিয়েছেন। নিজেদের প্রথম ম্যাচেই গোলের ধারায় ফিরবে রিয়াল এমনটি মনে করেন তিনি।

এদিকে গিজনের কোচ আবেলার্দো বলেছেন, আমরা রিয়ালের বিপক্ষে ১০০ ম্যাচ খেললে হয়তো একটি ম্যাচে জয় পাব। আর আমি চাই সেই জয়টি দিয়েই মৌসুম শুরু করতে।

মুখোমুখি ১২ বারের দেখায় জয়ের পাল্লা রিয়ালের দিকেই। ১০ বার জয় পেয়েছে লা গ্যালাকটিকোরা। বাকী একটি ম্যাচে জয় পায় গিজন আর একটি ম্যাচে ড্র করে তারা। নিজেদের মাটিতে স্বাগতিক হয়ে খেলতে নামা গিজনের আত্মবিশ্বাসে হাওয়া দিচ্ছে গত সাতটি লা লিগার ম্যাচ। ঘরের মাঠ এল মলিলনে লা লিগার সর্বশেষ সাত ম্যাচের একটিতেও হারতে হয়নি তাদের। ৫টি ম্যাচে জয়ের পাশাপাশি দুটি ম্যাচ ড্র করে তারা। সর্বশেষ ৫ ম্যাচের চারটিতে জয় পেয়েছে রিয়াল, গিজনের জয় একটিতে।