২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তান যাচ্ছে নিরাপত্তা পর্যবেক্ষক দল

অনলাইন রিপোর্টার ॥ নারী ক্রিকেটারদের পাকিস্তানে পাঠানো হবে কি হবে না-এ নিয়ে সংশয় এখনও কাটেনি। তবে, সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের আগে একটি নিরাপত্তা পর্যবেক্ষক দল পাকিস্তানে পাঠানোর কথা বলা হচ্ছিল বেশ কিছুদিন থেকে। যার ওপর ভিত্তি করে সালমাদের পাকিস্তান সফরের বিষয়টি চূড়ান্ত হবে।

অবশেষে সেই পর্যবেক্ষক দল খুব শিগগিরই যাচ্ছে পাকিস্তানে। নিরাপত্তা দলটি পাকিস্তানের করাচি ও লাহোর সফর করবে। রবিবার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

এ প্রসঙ্গে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি সরেজমিনে দেখতে শিগগিরই ‌আমাদের একটা নিরাপত্তা প্রতিনিধি দল সেখানে যাবে। আমাদের বোর্ডের একজন প্রতিনিধি অবশ্যই থাকবেন। সেই সঙ্গে সরকারের সংশ্লিষ্ট যারা আছেন তারা যাবেন। এ মুহূর্তে তাদের নাম আমি বলতে পারছি না। তবে চার সদস্য বিশিষ্ট পরিদর্শক দল যাবে সেখানে।′

তিনি আরও যোগ করেন, ‘পরিদর্শক দল যাওয়ার ব্যাপারে আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়েছি। তারা তাদের সূচি নিশ্চিত করলেই প্রতিনিধি দল যাবে সেখানে। পাকিস্তান আমাদের জানিয়েছে করাচিতে খেলার জন্য। তবে আমাদের পছন্দের ভেন্যু লাহোর। বাংলাদেশের প্রতিনিধি দল মূলত লাহোর ও করাচি পরিদর্শন করবে।’

চার সদস্যের নিরাপত্তা পরিদর্শক দল ঘুরে আসার পর ইতিবাচক প্রতিবেদন পাওয়া গেলেই কেবল পাকিস্তান সফর করবে বাংলাদেশের মেয়েরা।

শুধু তাই নয় বাংলাদেশ মিশনের সঙ্গেও যোগাযোগ করে সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এ প্রসঙ্গে বিসিবি’র সিইও বলেন, ‘নিরাপত্তাকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। প্রতিবেদনে কি আসে তার উপর নির্ভর করছে সফর। শুধু প্রতিবেদন না, আপনারা জানেন ওখানে আমাদের মিশন রয়েছে। আমরা বাংলাদেশ মিশনের সঙ্গেও কথা বলবো।’

বিসিবি সূত্রে জানা গেছে, নিরাপত্তা পর্যবেক্ষণ দলের সবুজ সংকেত পেলে ৩১ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পাকিস্তান সফর করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ সফরে পাকিস্তান মহিলা দলের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা সালমা-জাহানারা-রুমানাদের।

উল্লেখ্য, এক বছরেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে সালমাবাহিনী। চলতি বছরের অক্টোবরে অবশ্য ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে দক্ষিণ আফ্রিকা নারী দল বাংলাদেশ সফর করবে। সে জন্য মিরপুরে অনুশীলন চালিয়ে যাচ্ছেন টাইগ্রেসরা।