২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আন্তর্জাতিক টেক্সটেক বাংলাদেশ প্রদর্শনী শুরু ৩ সেপ্টেম্বর

অর্থনৈতিক রিপোর্টার ॥ ৩০০ দেশী-বিদেশী কোম্পানির অংশগ্রহণে আগামী ৩ সেপ্টেম্বর থেকে তিনদিনব্যাপী ‘১৫তম আন্তর্জাতিক টেক্সটেক বাংলাদেশ প্রদর্শনী’ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হবে।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজক সংস্থা কনফারেন্স অ্যান্ড অ্যাক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিস (সেমস)-গ্লোবাল ইউএসএ ও এশিয়া প্যাসিফিক’র প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলাম এ তথ্য জানান। মেহেরুন ইসলাম বলেন, এ প্রদর্শনী ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে। ব্যবসায়ী ও সকল দর্শনার্থীরা নিবন্ধনের মাধ্যমে প্রদর্শনীটি পরিদর্শন করতে পারবেন। প্রতি বিদেশী স্টলের জন্য তিন হাজার ডলার এবং দেশী স্টলের জন্য বরাদ্দ রাখা হয়েছে ১৭ হাজার টাকা।

তিনি আরও বলেন, প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এ ছাড়াও আন্তর্জাতিক টেক্সটাইল অ্যাপারেল টেকনোলজি ও মেশিনারি প্রদর্শনী, অস্টম ঢাকা ইয়ার্ন ও ফেব্রিক প্রদর্শনী এবং ১৮তম ডাইকেম বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী একসঙ্গে হবে। আমরা এবার প্রদর্শনী শেষ করেই আগামী ২০১৫ সালের প্রদর্শনীর জন্য প্রস্তুতির কাজ শুরু করব। আগামী প্রদর্শনীটি আমরা ব্রাজিলে করতে যাচ্ছি। টেক্সটেক’র সিরিজ প্রদর্শনী দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়া এবং দক্ষিণ আমেরিকার পাচঁটি দেশে অনুষ্ঠিত হচ্ছে।

মেহেরুন বলেন, ডাইকেম এর সিরিজ প্রদর্শনী চারটি দেশে অনুষ্ঠিত হচ্ছে। পরবর্তীতে দক্ষিণ আমেরিকার অনেক দেশে অনুষ্ঠিত হবে। টেক্সটেক প্রতি বছর আরও শক্তিশালী হচ্ছে। টেক্সটাইল ও পোশাক প্রদর্শনীর জন্য সেরা প্রদর্শনী হিসেবে বিবেচিত হচ্ছে। টেক্সটেক বাংলাদেশের অ্যাপারেল শিল্পসেরা বলে বিবেচিত হয়ে বর্তমানে বিশ্বের অন্যান্য নতুন দেশের পথে রয়েছে। বিশ্বের প্রতিযোগিতামূলক বাজারে বাংলাদেশের অবস্থান নিশ্চিত করতে এ প্রদর্শনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সেমস গ্রুপ’র সিইও এস এস সরোয়ার, জেনারেল ম্যানেজার আবাব আহমেদ সোবহান প্রমুখ।