১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরজু নিহতের ঘটনায় র‌্যাবের বিরুদ্ধে মামলা

কোর্ট রিপোর্টার ॥ হাজারীবাগ থানা ছাত্রলীগ সভাপতি আরজুর ক্রসফায়ারে নিহত হওয়ার ঘটনায় র‌্যাব-২-এর সিওসহ চার জনের নাম উল্লেখ করে গতকাল রবিবার ঢাকার সিএমএম আদালতে হত্যা মামলা দায়ের করেছেন আরজুর বড় ভাই মোঃ মাসুদ রানা। মামলায় র‌্যাব-২-এর সিও কর্নেল মাসুদ রানা, ডিএডি শাহিদুর রহমান, ইন্সপেক্টর ওয়াহিদ ও সোর্স রতনসহ অজ্ঞাতানামা আরও কয়েকজনকে মামলায় আসামি করা হয়েছে। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনান জানান, অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হবে কিনা আদালত ২৫ আগস্ট তা জানাবে।

আরজুর নিহত হওয়ার ঘটনাকে বাদী একটি পরিকল্পিত হত্যাকা- হিসেবে উল্লেখ করেছেন। বাদী বলেন, তিনি হাজারীবাগ থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলা নেয়নি। সে জন্য তিনি আদালতে মামলা করলেন। বাদীর দাবি, তার ভাইয়ের বিরুদ্ধে ইতোপূর্বে কোন মামলা মোকদ্দমা ছিল না। আরজুর বিরুদ্ধে কিশোর রাজা মিয়া হত্যায় জড়িত থাকার অভিযোগ সত্য নয় বলেও বাদী দাবি করেন।

মোবাইল ও ল্যাপটপ চুরির অভিযোগ এনে হাজারীবাগের গণকটুলীর বাসিন্দা রাজাকে পিটিয়ে হত্যা করা হয়। রাজার পরিবারের অভিযোগ, রাজাকে পিটিয়ে মুমূর্ষু অবস্থায় বাসার সামনে ফেলে যান আরজু। পরে হাসপাতালে নেয়ার পর বিকেলে তার মৃত্যু হয়। এ ঘটনায় প্রধান অভিযুক্ত মোঃ আরজুকে আটক করে গত ১৭ আগস্ট সোমবার রাতে র‌্যাব-২-এর একটি টহলদল অভিযানে যায়। রাত সাড়ে ৩টার দিকে ‘বন্দুকযুদ্ধে’ আরজু নিহত হন।