১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাবুলে বোমা হামলায় তিন বিদেশীসহ নিহত ১২

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি হাসপাতালের বাইরে শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ১২ জন নিহত হয়েছে, এদের মধ্যে ৩ বিদেশীও রয়েছে। আবাসিক এলাকার ব্যস্ত একটি রাস্তায় শনিবার এ ঘটনা ঘটে। বিস্ফোরণ স্থানের কাছেই কাবুল বিমানবন্দর ও প্রেসিডেন্ট ভবন। খবর বিবিসির।

বিস্ফোরণের ধাক্কায় বেশ কয়েকটি গাড়ি বিধ্বস্ত হয়, যেগুলোর মধ্যে একটি স্কুল ভ্যানও রয়েছে। নিরাপত্তা সূত্র জানায়, ডিনকর্প ইন্টারন্যাশনালের হয়ে চুক্তিভিত্তিতে আফগানিস্তানে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত একদল বিদেশীদের গাড়িবহর এ হামলার লক্ষ্যবস্তু ছিল। কাবুলের স্বাস্থ্য কর্মকর্তা কবির আমিরি বলেন, ১২টি মৃতদেহ এবং ৬৬ জন আহত ব্যক্তিকে কাবুলের বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদুল্লাহ মায়ার ১০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেছিলেন, নিহতদের মধ্যে অন্তত একজন বিদেশী। এদিকে বিবিসির খবরে ন্যাটোর শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তার বরাত দিয়ে বলা হয়, ম্যাকরোরায়ান এলাকায় এই হামলায় ন্যাটোর চুক্তিভিত্তিক তিনজন সেনা নিহত হয়েছে। এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানান হয়নি। এখন পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে সম্প্রতি তালেবান জঙ্গীরা নিয়মিতভাবে কাবুলে এ ধরনের হামলা চালিয়ে যাচ্ছে।