২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় পুলিশসহ নিহত ৯

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় রাজবাড়ীতে দুই চালকসহ ৩, বরিশালে পুলিশসহ ৩ ও ভালুকা, সাতক্ষীরা, নোয়াখালীতে একজন করে নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের-

রাজবাড়ী ॥ দৌলতদিয়া-খুলনা মহাসড়কের রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ক্যানালঘাট এলাকায় রবিবার দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে উভয় বাসের চালকসহ তিনজন নিহত ও ৩৪ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে ১৩ জনকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ১২ জনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি নয়জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা ঝিনাইদহগামী জে লাইন পরিবহনের একটি বাস ক্যানালঘাট অতিক্রম করার সময় কুষ্টিয়া থেকে দৌলতদিয়াগামী লোকাল বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই জে-লাইন বাসের চালক আবু শামা, রাজবাড়ীর লোকাল বাসের চালক জাকির ও বাসের যাত্রী মানিকগঞ্জের পান ব্যবসায়ী আব্দুর রহিম নিহত হন।

বরিশাল ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় রবিবার সকালে পুলিশের চেকপোস্টে ব্যাটারিচালিত অটোরিক্সার সঙ্গে যাত্রীবাহী পরিবহনের মুখোমুখি সংঘর্ষে পুলিশ কনস্টেবলসহ ৩ জন নিহত ও ২ জন আহত হয়েছেন।

নিহতরা হলেন-চেকপোস্টে দায়িত্বরত গৌরনদী হাইওয়ে থানার কনস্টেবল জাহিদ হোসেন (২৬), পথচারী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহজাদা শরীফ (৪৫) ও অটোরিক্সার যাত্রী ঢাকার ব্যবসায়ী সিরাজ সরদার (৬০)। আহতরা হলো-অটোরিক্সা চালক নজরুল ইসলাম (৩৫) ও পথচারী রেশাত শরীফ (১২)।

জানা গেছে, রবিবার সকাল আটটার দিকে হাইওয়ে থানা পুলিশের চেকপোস্ট অতিক্রমকালে বরিশাল থেকে যশোরগামী কে.এম পরিবহনকে সিগন্যাল দেয় পুলিশ। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে পরিবহনটি বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী ব্যাটারিচালিত অটোরিক্সাকে চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে।

ভালুকা, ময়মনসিংহ ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা উপজেলার জামিরদিয়া এস এম সি কারখানার সামনে শনিবার রাতে ঢাকাগামী ইসলাম পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে চারলেন সড়কের মাঝখানের ডিভাইডারের উপরে উঠে উল্টে যায়। এতে ১৫ যাত্রী আহত হয়েছে। এদের মধ্যে ধানীখলার আব্দুস সালামের পুত্র বাবু (২০) মারা যায়।

সাতক্ষীরা ॥ মোটরসাইকেলের ধাক্কায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা-যশোর সড়কের গোপীনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে বটতলায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম সুমাইয়া শিমু (৭)। সে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙা ইউয়িনের ওয়ারিয়া গ্রামের কাঠমিস্ত্রি সাইফুল ইসলামের মেয়ে ও কলারোয়া উপজেলার গোপীনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী।

নোয়াখালী ॥ হাতিয়ায় একটি বাইসাইকেলকে রক্ষা করতে গিয়ে বেকারির পণ্যবাহী টেম্পো নিয়ন্ত্রণ হারিয়ে বেকারি কর্মচারী বাদল চন্দ্র দাস ওরফে হৃদয় (২২) নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে মোটরসাইকেল আরহী আবদুল হক (৬০)। রবিবার সকালে ‘হাতিয়া দ্বীপ এতিমখানা’ নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে।