১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আর্সেনাল-লিভারপুল আগুন লড়াই আজ

  • টানা তিন জয়ের লক্ষ্য দ্য রেডসদের, জিততে আত্মবিশ্বাসী গানার্সরাও

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে উত্তেজনাপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্সেনাল ও লিভারপুল। আর্সেনালের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত ১টায়। মর্যাদার এই ম্যাচ জয়ে দু’দলই তাদের আশাবাদের কথা শুনিয়েছে।

ওয়েস্টহ্যাম ইউনাইটেডের কাছে হেরে এবারের ইপিএলে মৌসুম শুরু করে আর্সেনাল। এরপর দ্বিতীয় ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে ঘুরে দাঁড়ায় কোচ আর্সেন ওয়েঙ্গারের দল। তৃতীয় ম্যাচে এসে ফের কঠিন লড়াইয়ের মুখোমুখি গানার্সরা। তবে দলটির কোচ ওয়েঙ্গার জানিয়েছেন, তার দল জয়ের লক্ষ্যেই মাঠে নামবে। অন্যদিকে প্রথম দুই ম্যাচেই জয় তুলে নেয় লিভারপুল। যে কারণে ব্রেন্ডন রজার্সের দল বেশ ফুরফুরে মেজাজে আছে। আর্সেনালকে হারিয়ে তৃতীয় জয় পেতে মুখিয়ে আছে দ্য রেডসরা। কাজটি কঠিন হলেও সেটাই করে দেখানোর প্রত্যয় ব্যক্ত হয়েছে ইপিএলের ইতিহাসে দ্বিতীয় সেরা সাফল্যের দলটির। বর্তমানে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে অবস্থান করছে লিভারপুল। সমান ম্যাচে এক জয় ও এক হারে ৩ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান এগারো নম্বরে। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চমক জাগিয়ে সবার শীর্ষে লিচেস্টার সিটি। অবশ্য রবিবার এভারটনের বিপক্ষে জয় পেলে ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে থাকবে সাবেক চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

বিগ ম্যাচে মাঠে নামার আগে বেশ আত্মবিশ্বাসী লিভারপুল কোচ ব্রেন্ডন রজার্স। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, নিশ্চিতকরেই এটি একটি কঠিন ম্যাচ হতে যাচ্ছে। আর্সেনালের মাঠে তাদের হারানো সহজ নয়। কিন্তু আমরা যাচ্ছি জয়ের জন্যই। রজার্স তার শিষ্যদের উপর আস্থা রেখে বলেন, আমরা জানি ইপিএলে লড়াইটা কত কঠিন। তবে আমার দলের খেলোয়াড়দের উপর আমি আত্মবিশ্বাসী। আমার এমন অনেকে আছেন যারা একাই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন। আমাদের লক্ষ্য থাকবে ভাল ফুটবল খেলে জয় পাওয়া। তবে এমিরেটস স্টেডিয়ামে লিভারপুলের অতীত কিন্তু মোটেও সুখকর নয়। সর্বশেষ ১৮ ম্যাচে মাত্র এক জয় পেয়েছে তারা। আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গারও জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না। তিনি বলেন, আমরা যদি মৌসুম শেষে ভাল কিছু পেতে চাই, তাহলে সব জায়গাতেই ভাল করতে হবে। বিশেষ করে হোম ম্যাচে। আশা করছি লিভারপুলের বিপক্ষে প্রত্যাশিত ফলই পাব আমরা। ফরাসী এই কোচ নিজেদের প্রথম দুই ম্যাচের প্রসঙ্গে টেনে বলেন, প্রথম ম্যাচে আমরা অনেক ভুল করেছিলাম। যার খেসারত দিতে হয়েছে। দ্বিতীয় ম্যাচেও আশানুরূপ খেলতে পারিনি। তবে উন্নতি করেছে দল। আমাদের ভুলগুলো শুধরাতে হবে দ্রুতই।

গত ১৬ আগস্ট নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয় পায় আর্সেনাল। এ্যাওয়ে ম্যাচে গানার্সরা ২-১ গোলে পরাজিত করে স্বাগতিক ক্রিস্টাল প্যালেসকে। তবে ম্যাচটিতে জয় পেতে সৌভাগ্যের ছোঁয়া পেতে হয় আর্সেন ওয়েঙ্গারের দলকে। ১-১ গোলে সমতা থাকা অবস্থায় ম্যাচের ৫৫ মিনিটে ডেলেনের আত্মঘাতী গোলে জয় পায় আর্সেনাল। এর আগে ম্যাচের ১৬ মিনিটে অলিভিয়ের জিরুডের গোলে এগিয়ে যায় গানার্সরা। কিন্তু ২৮ মিনিটে ওয়ার্ডের গোলে সমতা ফেরায় ক্রিস্টাল। অথচ মৌসুম শুরুর আগে হাঁকডাক ভালই দিয়েছেন ওয়েঙ্গার। চেলসিকে হারিয়ে কমিউনিটি শিল্ড কাপ জিতে আত্মবিশ্বাসও বেড়েছিল গানার্সদের। কিন্তু ইপিএলের নতুন মৌসুমের শুরুতে নিজেদের প্রথম ম্যাচেই বড় ধাক্কা খান ওজিল, রামসে, চেকরা। সেই ধাক্কা কাটিয়ে জয়ের দেখা পাওয়া গানার্সরা এবার মৌসুমে নিজেদের প্রথম বড় ম্যাচে জয়ের স্বপ্ন বুনছে।

অন্যদিকে ১৭ আগস্ট ক্রিশ্চিয়ান বেনটেকের গোলে টানা দ্বিতীয় জয় পায় লিভারপুল। এ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে দ্য রেডসরা ১-০ গোলে পরাজিত করে নবাগত বার্নমাউথকে। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে লিভারপুল একই ব্যবধানে হারিয়েছিল স্টোক সিটিকে। আজ তাই টানা তিন জয়ের লক্ষ্যে মাঠে নামছে রজার্স বাহিনী।