২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানের সঙ্গে ক্রিকেট নয়!

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তানের সঙ্গে কোন রকম ক্রিকেটীয় সম্পর্ক রাখার পক্ষে নয় বর্তমান ক্রিকেটের সুপার পাওয়ার ভারত! রাজনৈতিক বৈরিতার সূত্র ধরে এমন মন্তব্য করেছেন ইন্ডিয়ান বোর্ড (বিসিসিআই) সেক্রেটারি অনুরাগ ঠাকুর। এ নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা হচ্ছিল, সৌরভ গাঙ্গুলী-রবি শাস্ত্রীর মতো গ্রেট পর্যন্ত আশা দেখছেন না। তাতে বাড়তি মাত্রা যোগ করলেন ঠাকুর। পাকিস্তান সরকার যতদিন মাফিয়া ডন দাউদ ইব্রাহিমকে তাদের দেশে আশ্রয় দেবে ততদিন দ্বিপক্ষীয় ক্রিকেটের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তিনি।

নিজের টুইটার এ্যাকাউন্টে ঠাকুর লিখেছেন, ‘দাউদ এখন করাচীতে। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) চায় তাদের সঙ্গে আলোচনা করতে। আসলেই ওরা শান্তি চায়? এই অবস্থায় পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলার প্রশ্নই ওঠে না। দ্বিপক্ষীয় সিরিজ বলতে যা বোঝায় ভারত-পাকিস্তানের ক্ষেত্রে সেটি বন্ধ রয়েছে অনেকদিন। ২০০৭ সালে দু’দল সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজে অংশ নেয়। ২০০৯Ñ সালে লাহোরে শ্রীলঙ্কান টিম বাসে বন্ধুকধারীদের হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রয়েছে। কোন বিদেশী দল সেখানে যায়নি। দু’মাস আগে অবশ্য জিম্বাবুইয়ে একটি স্বল্পদের্ঘীয় সিরিজ খেলে। তার আগে ২০০৮ সালে মুম্বাইয়ের হোটেলে হামলার জন্য পাকিস্তানী জঙ্গীগোষ্ঠীকে দায়ী করে দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ করে দেয় ভারত। ২০১২ সালে সর্বশেষ ভারতের মাটিতে ওয়ানডে খেলে পাকিস্তান।

থিরিমান্নের জরিমানা

স্পোর্টস রিপোর্টার ॥ জরিমানা গুনতে হচ্ছে শ্রীলঙ্কান মিডলঅর্ডার ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নেকে। চলমান কলম্বো টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ের সময় আম্পায়ারের দেয়া আউটের সিদ্ধান্তে বিরক্তি প্রকাশ করায় তাকে জরিমানা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বেশ কিছুক্ষণ ক্রিজে দাঁড়িয়েও থাকেন এই লঙ্কান ব্যাটসম্যান।

নির্বাচিত সংবাদ