২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল বন্ধ

ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল বন্ধ

নিজস্ব সংবাদদাতা, ভোলা॥ এবার ভোলার ইলিশা বিশ্ব রোডের নতুন ফেরিঘাটে মেঘনা নদীর ভাঙ্গনে ধ্বসে গেছে। এতে করে গত ২দিন ধরে ভোলা লক্ষীপুর নৌ রুটের ফেরিচলাচল বন্ধ হয়ে গেছে। যার ফলে ভোলার ইলিশা ফেরিঘাট ও লক্ষীপুরের মৌজু চৌধুরী ঘাট এলাকায় কয়েক শত যানবাহন আটকা পড়েছে।

স্থানীয়রা জানান, গত ঈদুল ফিতরের দিন থেকে ভোলা ইলিশা ফেরিঘাট এলাকায় মেঘনার বয়াবহ ভাঙ্গন শুরু হয়। গত ২৬ জুলাই ভোলা-লক্ষীপুর মহা সড়ক বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এর ফলে দক্ষিন পশ্চিম অঞ্চলের ২১ জেলার সাথে বন্দর নগরি চট্রোগ্রামের সহজ যোগাযোগ বন্ধ হয়ে যায়। ১৫ দিন বন্ধ ফেরি চলাচল বন্ধ থাকার পর বিআইডিব্লিউটিএ ইলিশা বিশ্ব রোডের মাথায় দ্বিতীয় ফেরিঘাট নির্মান করলে পুনরায় ভোলা-লক্ষীপুর ফেরি চলাচল স্বাভাবিক হয়। কিন্তু গত কয়েক দিন ধরে আবার মেঘনার ভাঙ্গনের তীব্রতা বেড়ে যায়। ধ্বসে পড়ে নতুন ফেরিঘাটের এপ্রোচ সড়ক। এতে করে ফেরিতে যানবাহন উঠানামা বন্ধ হয়ে যায়। এদিকে ফেরিচলাচল বন্ধ হয়ে যাওয়ায় ইলিশা ঘাটে শতাধিক যানবাহন চরম ভোগান্তির মধ্যে পড়ে। কবে নাগাদ ফেরি চলাচল স্বাভাবিক হবে তাও নিশ্চিত করে কেউ বলতে না পরায় পরিবহন শ্রমিকদের দুভোর্গের এখন শে নেই।

ভোলা ফেরি সার্ভিসের সহকারি ব্যবস্থাপক সিহাব উদ্দিন জানান, ফেরিঘাটের এপ্রোচ রোডের মাথার পাইলিং এবং গ্যাংওয়ের নিচের মাটি ধ্বসে পড়ায় পল্টুন স্থাপন করা যাচ্ছে না। এ ছাড়া মেঘনা নদীর পানির প্রচন্ড ¯্রতে ও ভাঙ্গনের কারনে গ্যাংওয়ে স্থাপন করা সম্ভব হচ্ছে না। বিআইডব্লিউটিএ ফেরিঘাট মেরামতের কাজ শেষ করলে তাদের ফেরি চলাচল শুরু করবে।