১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হিযবুত তাহরীরের ২ সদস্য দুইদিনের রিমান্ডে

অনলাইন রিপোর্টার ॥ নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের দুই সদস্যের বিরুদ্ধে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার মুখ্য মহানগর হাকিম আমিনুল হক সোমবার বিকেলে এ আদেশ দেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মুক্তার হোসেন তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

হিযবুত তাহরীর দুই সদস্য হলেন— আলতামাস আহম্মেদ বাবু ও সৈয়দ জানে আলম রুবেল।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি) থেকে সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে জানানো হয়, ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য হিযবুত তাহরীরের অনলাইন সম্মেলনের প্রচারণা চালানোর সংগঠনের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

ডিবির (উত্তর) উপ-কমিশনার শেখ নাজমুল আলম ওই সময় জানান, রাজধানীর দক্ষিণখানের আইনুসবাগ শাহী মসজিদের সামনে রবিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদী ও সংগঠনের নিজস্ব ব্যবস্থাপনায় প্রকাশিত ম্যাগাজিন ও একটি কালো রংয়ের ল্যাপটপের ব্যাগ উদ্ধার করা হয়। তারা দক্ষিণখান এলাকাতেই বসবাস করতেন। অভিযানের সময় আরও একজন পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সদস্য একজন এমবিবিএস ডাক্তার বলে ব্যাগে পাওয়া পরিচয়পত্র থেকে জানা গেছে।

নাজমুল আলম আরও জানান, আটক দু’জন ও তাদের সহযোগীরা নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের লিফলেট বিতরণের মাধ্যমে ছাত্র-শিক্ষক, পেশাজীবী, চাকরিজীবী, শ্রমিক ও সাধারণ মানুষের মধ্যে রাষ্ট্র ও সরকার সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য প্রচার করে আসছে। তারা সরকারকে উৎখাত বা ক্ষমতাচ্যুত করে খিলাফত রাষ্ট্র গঠনের লক্ষ্যে উস্কানিমূলক প্রচারাভিযান চালাচ্ছে।