২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হ্যালেপকে হারিয়ে সেরেনাই চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ টেনিস কোর্টে যেভাবে খেলছেন সেরেনা উইলিয়ামস শিরোপা জেতাটাই তার স্বাভাবিক। কিন্তু তারপরও আমেরিকান তারকার চ্যাম্পিয়ন হওয়ার বিষয়টি নিয়ে সংশয় দেখা দেয়। এর মূল কারণ বেলিন্ডা বেনচিচ। কেননা গত সপ্তাহেই রজার্স কাপের সেমিফাইনালে সুইজারল্যান্ডের তরুণ এই তারকার কাছে হেরে ছিটকে গিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। তবে সেই পরাজয়ের ক্ষতটা খুব বেশিদিন বয়ে বেড়াতে হয়নি তার। সিনসিনাতি মাস্টার্সেই জয়ে ফিরেন তিনি। আর রবিবার ফাইনাল জিতেই থামেন এই আমেরিকান। শিরোপা জয়ের লড়াইয়ে আমেরিকান টেনিসের এই জীবন্ত কিংবদন্তি ৬-৩ এবং ৭-৬ (৭/৫) গেমে পরাজিত করেন সিমোনা হ্যালেপকে।

এর ফলে টানা দ্বিতীয়বারের মতো সিনসিনাতি মাস্টার্সের শিরোপা নিজের শোকেসে তুলেন সেরেনা উইলিয়ামস। সেইসঙ্গে ক্যারিয়ারের ৬৯তম ডব্লিউটিএ জিতেন তিনি। সিনসিনাতি জয়ের সৌজন্যে নতুন একটি রেকর্ডও গড়লেন শীর্ষ বাছাই। অস্ট্রেলিয়ার কিংবদন্তি টেনিস খেলোয়াড় ইভোনে গোলাগংকে ছাড়িয়ে উন্মুক্তযুগে সর্বকালের সেরা ডব্লিউটিএ জয়ীদের তালিকায় পঞ্চমস্থানে উঠে এসেছেন তিনি। এই তালিকায় সবার উপরে আছেন মার্টিনা নাভ্রাতিলোভা। মহিলা এককে তার শিরোপার সংখ্যা ১৬৭টি। সিমোনা হ্যালেপের বিপক্ষে জয়ের পর রোমাঞ্চিত হ্যালেপ। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে আমেরিকান টেনিসের এই জীবন্ত কিংবদন্তি বলেন, ‘আমি মনে করি সিমোনার বিপক্ষে খেলার পর একটা পরীক্ষাও হয়ে গেছে। আসলে এই লড়াইটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছি আমি। তবে আমি নিশ্চিতভাবেই মনে করি এখনও উন্নতি করার যথেষ্ট সুযোগ রয়েছে আমার।’

চলতি বছরের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপন জিতে যাত্রা শুরু করেছিলেন সেরেনা। এরপর মৌসুমের তিন গ্র্যান্ডসøামের সবকটিতেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেন তিনি। তিন মেজর শিরোপা ছাড়াও মিয়ামি এবং সর্বশেষ সিনসিনাতি মাস্টার্সের শিরোপা নিজের শোকেসে তুললেন এই আমেরিকান তারকা। এর ফলে চলতি মৌসুমে পাঁচ টুর্নামেন্টের ফাইনালে উঠে তার সবকটিতেই চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখালেন তিনি।