১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শওকত মাহমুদ ফের চারদিনের রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ চার মামলায় সাংবাদিক শওকত মাহমুদের আরও চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুনানি শেষে সোমবার চার মামলায় একদিন করে মোট চারদিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনানের আদালত। মামলাগুলোর মধ্যে রয়েছে পল্টন থানার তিনটি ও মতিঝিল থানার একটি মামলা।

রিমান্ড শেষে ২২ আগস্ট শওকত মাহমুদকে কারাগারে পাঠানো হয়েছিল। সোমবার একই আদালত পল্টন থানার তিনটি মামলার আসামি ছাত্রদলের সভাপতি রাজীব আহসানেরও একদিন করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত রবিবার ঢাকার সিএমএম আদালতে পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা আট মামলায় শওকত মাহমুদের ১০ দিন করে মোট ৮০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিল পুলিশ। এর মধ্যে চার মামলার রিমান্ড শুনানি গতকাল অনুষ্ঠিত হয়। বাকি চার মামলার শুনানি হবে আগামী সপ্তাহে। আট মামলার মধ্যে পাঁচটি পল্টন ও তিনটি মতিঝিল থানার মামলা। এ আট মামলাসহ ১২ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে শওকত মাহমুদকে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদ সদস্য, আদর্শ ঢাকা আন্দোলনের সদস্য সচিব ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদকে গত ১৮ আগস্ট আটক করা হয়। পরে তাকে চার্জশীট হয়ে যাওয়া যাত্রাবাড়ীতে গাড়ি পোড়ানোর তিনটি মামলা ও রমনা থানার হত্যা ও বিস্ফোরক আইনের একটি মামলায় গ্রেফতার দেখানো হয়। ১৯ আগস্ট আদালতে হাজির করে রমনা থানার মামলায় দশদিনের রিমান্ডের আবেদন জানায় ডিবি পুলিশ। আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করলে সেদিনই রিমান্ডে নেয়া হয় শওকত মাহমুদকে। ২২ আগস্ট রিমান্ড শেষে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।