১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গীবাদ দমনে শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বে প্রশংসিত ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জঙ্গী দমনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কার্যক্রম বিশ্বে প্রশংসিত হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশ দক্ষিণ এশিয়ার মধ্যে শান্তিপূর্ণ দেশ ও উন্নয়নের একটি মডেল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা আরও বলেন, ধারাবাহিকভাবে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। এজন্য তিনি তাঁর নির্বাচনী এলাকাসহ দেশবাসীর সহযোগিতা কামনা করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী সোমবার সন্ধ্যায় তাঁর নির্বাচনী এলাকা কাজীপুরের চালিতাডাঙ্গা ইউনিয়নের চর ভানুডাঙ্গা গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন। এর আগে তিনি সুইচ টিপে প্রায় সোয়া দুই কোটি টাকা ব্যয়ে সাড়ে ৯ কিমি বিদ্যুত লাইনে ৫৯৩ পরিবারের মধ্যে বিদ্যুত সংযোগ উদ্বোধন করেন। এছাড়াও তিনি তাঁর নির্বাচনী এলাকাসহ সিরাজগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতিরও খোঁজখবর নেন।

বিদ্যুত সংযোগ উদ্বোধন উপলক্ষে চর ভানুডাঙ্গা ঈদগাহ মাঠে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। সমাবেশে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, পল্লী বিদ্যুত-২-এর জিএম আজাহার আলী, কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিউল ইসলাম, কাজীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, ডিজিএম সুলতান নাসিমুল হক, উপজেলা যুবলীগের লুৎফর রহমান মুকুল, জিয়াউর রহমান স্বাধীন, আসলাম উদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তব্য দেন।

সমাবেশে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার অনেক প্রতিকূল পরিস্থিতির মধ্যেও নির্বাচনী ওয়াদা পূরণে গ্রামে গ্রামে বিদ্যুত পৌঁছে দিচ্ছে। নিজস্ব উৎপাদন ছাড়াও ভারত ও নেপাল থেকে বেশি দামে বিদ্যুত কিনে গ্রামের পর গ্রামে বিদ্যুত সংযোগ দিচ্ছে।

বর্তমান সরকারের দারিদ্র্য বিমোচন, স্বাস্থ্যসেবা, শিক্ষা, কৃষিসহ নানামুখী উন্নয়ন ও সফলতার কথা তুলে ধরে নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। এসব ক্লিনিকে গর্ভবতীসহ সাধারণ সকল রোগের চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছে। গাজীপুরে বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করে বিশেষজ্ঞ চিকিৎসকে দিয়ে বিনামূল্যে চিকিৎসা সেবার ব্যবস্থা করেছেন শেখ হাসিনা।