১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনায় শিশু রাকিব হত্যা মামলার চার্জশীট আজ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় শিশু রাকিব হত্যাকা-ের মাত্র ২২ দিনের মাথায় আজ মঙ্গলবার চাঞ্চল্যকর এই মামলাটির চার্জশীট দাখিল করতে যাচ্ছে পুলিশ। ইতোমধ্যে চার্জশীট প্রদানের সকল কার্যক্রম তদন্ত কর্মকর্তা সম্পন্ন করেছেন। এ বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার নিবাস চন্দ্র মাঝি মঙ্গলবার বেলা ১১টায় তার সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন। সংবাদ সম্মেলনের পর আদালতে চার্জশীট প্রদান করা হবে বলে পুলিশ জানিয়েছে।

খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী মোস্তাক আহমেদ জানান, এজাহারভুক্ত তিন আসামি শরীফ, মিন্টু মিয়া ও শরীফের মা বিউটি বেগম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। প্রত্যক্ষদর্শী তিনজন সাক্ষীও আদালতে জবানবন্দী দিয়েছে। এ মামলায় মোট ৪০ জনের সাক্ষ্য নেয়া হয়েছে। আসামিরা বর্তমানে খুলনা কারাগারে রয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ও রাকিব হত্যা মামলার মনিটরিং কমিটির সদস্য শেখ মনিরুজ্জামান মিঠু জানান, শিশু রাকিব হত্যা মামলাটির তদন্ত কাজ অতি সর্তকর্তার সঙ্গে সম্পন্ন করা হয়েছে। মামলার এজাহারভুক্ত সকল আসামিই হত্যাকা-ে তাদের জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছে। মঙ্গলবার পুলিশ কমিশনার মামলার সার্বিক দিক তুলে ধরে সংবাদ সম্মেলন করবেন। পরে চার্জশীট আদালতে দাখিল করা হবে।

উল্লেখ্য, এক কর্মস্থল ছেড়ে অন্য স্থানে যোগ দেয়ায় শিশু রাকিবকে গত ৩ আগস্ট মোটরসাইকেলে হাওয়া দেয়া কম্প্রেসার মেশিনের পাইপের মুখ মলদ্বারে ঢুকিয়ে পেটে হাওয়া দেয়ায় তার মৃত্যু হয় বলে অভিযোগ রয়েছে। আর এই অভিযোগে ঘটনার পর বিক্ষুব্ধ জনতা নগরীর টুটপাড়া কবরখানা এলাকার মোটরসাইকেল গ্যারেজ শরীফ মোটর্সের মালিক শরীফ, শরীফের মা বিউটি বেগম ও সহযোগী মিন্টু মিয়াকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। ঘটনার পরের দিন রাকিবের বাবা নুরুল আলম হাওলাদার বাদী হয়ে শরীফ, মিন্টু ও বিউটি বেগমকে আসামি করে খুলনা থানায় মামলা দায়ের করেন।