২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানের হাতে পরমাণু অস্ত্র রয়েছে

  • সারতাজ আজিজের প্রচ্ছন্ন হুমকি

পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) সারতাজ আজিজ এক আঞ্চলিক পরাশক্তির মতো আচরণ করার দায়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতকে অভিযুক্ত করেছেন। ভারত ও পাকিস্তানের মধ্যে এনএসএ পর্যায়ের আলোচনা বাতিল হওয়ার দিনকয়েক পর তিনি এ অভিযোগে করলেন। খবর জি নিউজের।

আজিজ বলেন, মোদির ভারত এমন আচরণ করছে, যেন তারা এক পরাশক্তি। আমরা পরমাণু অস্ত্রসজ্জিত এক দেশ এবং আমরা কিভাবে আত্মরক্ষা করতে হয় তা জানি। ডন পত্রিকায় আজিজের মন্তব্য প্রকাশিত হয়। পাকিস্তানী প্রধানমন্ত্রীর বৈদেশিক বিষয়ক ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা আরও বলেন, বর্তমান ঘটনা থেকে ভারতের বোঝা উচিত যে, তাদের কৌশল কাজে আসছে না এবং পাকিস্তানের সঙ্গে আলোচনার বিষয়ে তাদের আন্তরিক হওয়া উচিত। পাকিস্তানের এনএসএ অধিকৃত কাশ্মীরে এক গণভোট অনুষ্ঠান করতে ভারতকে পরামর্শ দেন। আজিজ আরও বলেন, ভারত পাকিস্তানের সন্ত্রাসী তৎপরতার সঙ্গে জড়িত বলে তার দেশের হাতে প্রমাণ রয়েছে। তিনি বলেন, আমাদের হাতে প্রমাণ দেয়ার চেয়ে পাকিস্তানের বিরুদ্ধে প্রচারণা চালানো ভারতীয়দের জন্য বেশি গুরুত্বপূর্ণ। কয়েকবার আশা-নিরাশার মুহূর্ত কাটানোর পর ভারত ও পাকিস্তানের মধ্যকার এনএসএ পর্যায়ের আলোচনা শনিবার শেষ পর্যন্ত বাতিল করা হয়। উভয়পক্ষই তাদের অবস্থানে অনড় থাকে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, তারা সিদ্ধান্তে পৌঁছেছেন যে, ভারতের নির্দেশিত দুটি শর্তের ভিত্তিতে পরিচালিত হলে এনএসএ পর্যায়ের আলোচনা কোন কাজে আসবে না। এটি ছিল আলোচনা থেকে সরে যাওয়ার এক স্পষ্ট বার্তা। এর জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপ টুইটারে বলেন, পাকিস্তানের সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক।

ফটো সাংবাদিককে ধাক্কা দিলেন গিবসন !

অস্ট্রেলিয়ার একজন ফটো সাংবাদিকের সঙ্গে তর্কের এক পর্যায়ে তাকে ধাক্কা মারা এবং তার সঙ্গে খারাপ আচরণ করার যে অভিযোগ বিতর্কিত হলিউড অভিনেতা মেল গিবসনের বিরুদ্ধে উঠেছে সেটি এখন পুলিশ তদন্ত করে দেখছে। নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, তারা ঘটনাটি তদন্ত করে দেখছে তবে কারও বিরুদ্ধে কোন অভিযোগ আনা হবে কিনা সে বিষয়ে তারা কিছু জানায়নি।

সিডনির ডেইলি টেলিগ্রাফের ফটো সাংবাদিক ক্রিস্টি মিলার জানিয়েছেন, শহরের একটি সিনেমা হল থেকে বেরিয়ে আসার সময় তিনি গিবসনের দুটি ছবি তুলেছিলেন। এ সময়ে গিবসনের সঙ্গে ছিলেন রোজালিন্ড রোজ (২৪)। ছবি তুলতে গিয়ে ক্রিস্টি ওই যুগলের খুব কাছে চলে যান। বিবিসি