২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সমন্বিত ব্যবসায়ী ঐক্য ফোরাম জয়ী

  • পঞ্চগড় চেম্বার নির্বাচন

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ দীর্ঘ ৭ বছর পর শনিবার পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে আশরাফুল আলম পাটোয়ারির নেতৃত্বাধীন পঞ্চগড় জেলার সমন্বিত ব্যবসায়ী ঐক্য ফোরাম সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ১৫টি পরিচালক পদের মধ্যে এই প্যানেল পেয়েছে ১০টি পদ। আর মেহেদী হাসান খান বাবলার নেতৃত্বে গণতান্ত্রিক ব্যবসায়ী ঐক্য ফোরাম প্যানেল পেয়েছে ৫টি পদ। নির্বাচনে ৩৮৪ জন ভোটারের মধ্যে ৩৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচিত সদস্যরা আগামী দুই বছরের জন্য পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের নেতৃত্ব দেবেন।

নির্বাচনে পঞ্চগড় জেলার সমন্বিত ব্যবসায়ী ঐক্য ফোরাম প্যানেলের বিজয়ীরা হলেন আশরাফুল আলম পাটোয়ারী ২৮২ ভোট, এটিএম কামরুজ্জামান শাহানশাহ ২৫৩ ভোট, খাজিম উদ্দীন ২২৫ ভোট, রাওজুল করিম ২১০ ভোট, মোজাফ্ফর হোসেন ২০৩ ভোট, আব্দুস সবুর সেলিম ২০২ ভোট, আলহাজ্ব আনোয়ার হোসেন ২০১ ভোট, মোতালেব হোসেন ১৯৮ ভোট, সহিদুল ইসলাম ১৯৭ ভোট, খাদেমুল ইসলাম ১৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। গণতান্ত্রিক ব্যবসায়ী ঐক্য ফোরাম প্যানেলের নির্বাচিতরা হলেন মেহেদী হাসান খান বাবলা ২২৭ ভোট, কুদরত-ই-খুদা মিলন ২১০ ভোট, রেজাউল করিম রেজা ২৪৮ ভোট, ইউনুস শেখ ১৯৬ ভোট এবং রেজাউল করিম শাহীন ২৬০ ভোট।

শনিবার কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতনে সকাল ৯ টায় শুরু হয়ে টানা বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। নির্বাচনে ১৫টি পরিচালক পদের জন্য দু’টি প্যানেলে ৩০ জন ও ১জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইলিয়াছ মেহেদী দায়িত্ব পালন করেন।

আগামী ডিসেম্বরে উৎপাদনে যাবে জামালপুর ১০০ মেগাওয়াট বিদ্যুত কেন্দ্র

নিজস্ব সংবাদদাতা জামালপুর ॥ জামালপুরে নির্মাণাধীন ১০০ মেগাওয়ার্ট বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগামী ডিসেম্বর থেকে বিদ্যুত উৎপাদন শুরু করা হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ গতকাল এই বিদ্যুত কেন্দ্র পরিদর্শন ও মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় জেলা প্রশাসক মোঃ শাহাবুদ্দিন খান, সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার, আইপিপি সেলের পরিচালক মাহবুবুর রহমান, সিকদার গ্রুপের পরিচালক এ্যান্ড কো এস কিউ ইসলাম মোহন ও পরিচালক এম সালাউদ্দিন উপস্থিত ছিলেন।

১১৫ মিলিয়ন ইউএস ডলারে নির্মিত এই বিদ্যুত কেন্দ্রটি নির্মাণ করছে পাওয়ার প্যাক মতিয়ারা জামালপুর পাওয়ার প্ল্যান্ট লিঃ। ডুয়েল ফুয়েলে চালিত এই বিদ্যুত কেন্দ্রটি চালু হলে আগামী ডিসেম্বরে জাতীয় গ্রিডে ১০০ মেগাওয়াট বিদ্যুত যোগ হবে।