২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী সহযোগী সংগঠনে শৃঙ্খলা ফেরাতে টাস্কফোর্স গঠন করতে হবে ॥ সুরঞ্জিত স্ট

আওয়ামী লীগের সহযোগী-ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে দলের শীর্ষ নেতাদের সমন্বয়ে একটি টাস্কফোর্স গঠনের পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি বলেন, এখনই সংগঠনগুলোর মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। প্রথমে ছাত্রসংগঠনকে নীতিপরায়ণতা ও আদর্শের দিকে নিয়ে যেতে হবে। এজন্য ছাত্রলীগের সাবেক নীতিপরায়ণ নেতা তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের ও সৈয়দ আশরাফুল ইসলামদের নিয়ে টাস্কফোর্স গঠন করতে হবে। তাঁরা সারাদেশে ঘুরলেই ছাত্রলীগসহ অন্যান্য সংগঠনে শৃঙ্খলা, আদর্শ ও নীতিপরায়ণতা ফিরে আসবে।

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জঙ্গী অর্থায়ন বন্ধে সরকারকে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, যতক্ষণ জঙ্গী অর্থায়ন বন্ধ না করা যাবে, ততক্ষণ জঙ্গীর মূলোৎপাটন করাও সম্ভব নয়।

বিচার ব্যবস্থায় দীর্ঘসূত্রতা প্রসঙ্গে তিনি বলেন, আমেরিকায় প্রতি দশ হাজারে একজন, ভারতে বিশ হাজারে একজন আর বাংলাদেশে প্রতি দেড় লাখে একজন করে বিচারক রয়েছেন। তাহলে বিচারটা কোথায় হবে?

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক নায়ায়ণ দেবনাথের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের হারুন চৌধুরী, মুক্তিযোদ্ধা আবদুল হাই কানু, হুমায়ুন কবির মিজি প্রমুখ।

বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্মকে জাগ্রত করতে হবে- মেয়র আনিসুল হক ॥ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বঙ্গবন্ধুর আদর্শে বর্তমান প্রজন্মকে বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বপ্ন দেখার আহ্বান জানিয়ে বলেছেন, বঙ্গবন্ধু এই দেশ ও দেশের মেহনতি মানুষের জন্য স্বপ্ন দেখতেন। তিনি এ দেশের ভাগ্য পরিবর্তন নিয়ে চিন্তা করতেন। বাঙালী জাতিকে তিনি স্বাধীনতার মাধ্যমে একটি পতাকা দিয়ে গেছেন। যে পতাকা আর কারও শক্তি নেই নামানোর।

সোমবার জাতীয় শিল্পকলা একাডেমিতে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু প্রজন্ম লীগ আয়োজিত আলোচনা সভায় মেয়র আনিসুল হক একথা বলেন

উন্নয়নশীল দেশ থেকে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কাজ করে যাচ্ছেন, তাতে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান, আওয়ামী লীগ নেতা অসীম কুমার উকিল, আবদুল ওয়াদুদ, সুজিত রায় নন্দী, সাংবাদিক মোজাম্মেল হক প্রমুখ।

নির্বাচিত সংবাদ