২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইজি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিবের নামে প্রতারণা

  • গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার ॥ পুলিশ মহাপরিদর্শক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিবের নাম ভাঙ্গিয়ে প্রতারণার সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেফতার করেছে ডিবি। এরা বিভিন্ন বাহিনীতে চাকরি দেয়ার নাম করে ইতোমধ্যেই ৬৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

রবিবার বিকেলে রাজধানীর মুগদা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এরা হচ্ছে ইব্রাহিম খলিল ওরফে ফয়সাল, জলিল সিকদার, রফিকুল ইসলাম ও জাহিদ হাসান।

সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির উত্তর বিভাগের উপকমিশনার শেখ নাজমুল আলম জানান, গ্রেফতারকৃত ইব্রাহিম খলিল বর্তমান পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হকের চাচাত ভাই, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিবের ঘনিষ্ঠ আত্মীয়, কখনও সাংবাদিক, কখনও ক্ষমতাসীন দলের নেতা বলে পরিচয় দিত। এসব পরিচয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই), বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক, অফিস সহকারীসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এমএলএসএস পদে বিভিন্ন জনকে নিয়োগের প্রলোভন দেখাত।

আর গ্রেফতারকৃত আবদুল জলিল সিকদার নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয়ে সেনাবাহিনীতে সৈনিক ও অফিস সহকারী পদে চাকরির প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের টাকা নিয়ে ভুয়া নিয়োগপত্র দিত। অপর দুজন তাদের সহযোগী হিসেবে প্রতারণায় সহায়তা করে আসছিল। গ্রেফতারকৃতরা ইতোমধ্যেই প্রতারণার মাধ্যমে বিভিন্ন জনের কাছ থেকে ৬৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

সংবাদ সম্মেলনে ডিবির পূর্ব বিভাগের উপকমিশনার মাহবুবুর রহমান, ডিএমপির মিডিয়া বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলাম ও দক্ষিণ বিভাগের উপকমিশনার মাশরুকুর রহমান খালেদ উপস্থিত ছিলেন।