২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভাঙ্গায় পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৪ আগস্ট ॥ ভাঙ্গায় পানিতে ডুবে মারা গেছে মামাত-ফুপাত ভাই। সোমবার দুপুরে উপজেলার আলগী ইউনিয়নের বালিয়াচরা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো বালিয়াচরা গ্রামের কৃষক মাসুদ শেখের ছেলে আবু সালেহ (৫) ও সৌদি প্রবাসী দেলোয়ার হোসেনের ছেলে ফাহাদ আলম (৫)। আবু সালেহর মামাত ভাই ফাহাদ আলম। তারা দুজনে স্থানীয় মাজারদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণীতে পড়াশুনা করত। নিহতদের দাদা এটিএম ফরহাদ জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ফাহাদ ও আবু সালেহ বাড়ির পাশে জোয়ারিয়া বিলে গোসল করতে যায়। দীর্ঘক্ষণেও ফিরে না এলে বাড়ির লোকজন খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে দুপুর ১টার দিকে এলাকাবাসী বিলের মধ্যে থেকে ডুবে থাকা অবস্থায় দুইজনকে উদ্ধার করে।

পাথরঘাটায় শিশুর মৃত্যু

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা থেকে জানান, পাথরঘাটায় হাচান নামে এক বছরের শিশু পানিতে ডুবে মারা গেছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের ২নং দক্ষিণ চরদুয়ানী ওয়ার্ডের একটি পুকুরে দুর্ঘটনাটি ঘটেছে। সকাল সাড়ে ১০টার দিকে বাড়ির পাশে রাস্তায় খেলার সময় শিশুটি পুকুরে পড়ে ডুবে যায়।

বারিতে গবেষণা কর্মসূচী প্রণয়ন কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৪ আগস্ট ॥ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) ‘কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচী প্রণয়ন কর্মশালা-২০১৫’ সোমবার থেকে শুরু হয়েছে। গত অর্থবছর যে সকল গবেষণা কর্মসূচী হাতে নেয়া হয়েছিল সেগুলোর মূল্যায়ন এবং এসব অভিজ্ঞতার আলোকে আগামী বছরের গবেষণা কর্মসূচী প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। উচ্চ ফলনশীল (হাইব্রিডসহ), রোগ প্রতিরোধক্ষম ও বিভিন্ন প্রতিকূল পরিবেশ প্রতিরোধী জাত উদ্ভাবনের প্রযুক্তিসহ উপযোগিতা যাচাই বাছাই ও দেশের বর্তমান চাহিদা অনুযায়ী প্রযুক্তি উদ্ভাবনের কর্মসূচী গ্রহণ করাই এ কর্মশালার প্রধান উদ্দেশ্য। এ উপলক্ষে কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) কাজী বদরুদ্দোজা মিলনায়তনে সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) নজমুল ইসলাম। ইনস্টিটিউটের মহাপরিচালক ড. রফিকুল ইসলাম ম-ল এতে সভাপতিত্ব করেন। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. আবুল কালাম আযাদ। উদ্বোধন অনুষ্ঠানে বারির গবেষণা কার্যক্রম ও সাফল্যের ওপর সংক্ষিপ্ত উপস্থাপনা করেন ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ জালাল উদ্দীন। অনুষ্ঠানে স¦াগত বক্তব্য রাখেন বারির পরিচালক (সেবা ও সরবরাহ) ড. রওশন আলী এবং সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন বারির পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ভাগ্য রানী বণিক।