২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গলাচিপায় বখাটের অত্যাচারে শিশুর স্কুল বন্ধ

স্টাফ রিপোর্টার, গলাচিপা থেকে ॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নের সতিরাম গ্রামের পঞ্চম শ্রেণীর এক শিশু ছাত্রী (১১) যৌন হয়রানির শিকার হয়ে বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। একই গ্রামের তিন সন্তানের বাবা খোকন চৌকিদার গত তিন মাস ধরে ওই শিশুকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করছে। সর্বশেষ ২১ আগস্ট সকালে শিশুটি নিজ বাড়ির সামনের রাস্তায় যাচ্ছিল। এ সময়ে খোকন চৌকিদার শিশুটিকে কুপ্রস্তাব দেয়। শিশুটির ওড়না টেনে খুলে ফেলে এবং জোর নিয়ে খালি একটি ঘরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। শিশুটি কোনমতে দৌড়ে আত্মরক্ষা করে। এরপর থেকেই শিশুটি বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেয়। শিশুটির পরিবার অত্যন্ত হতদরিদ্র। তারা স্থানীয় একটি আশ্রয়ণ প্রকল্পের ঘরে বাস করেন। শিশুটির বাবা অভিযোগ করেন, খোকন চৌকিদার এলাকায় চরম লম্পট হিসেবে পরিচিত। মাস তিনেক আগে অপর এক শিশুর শ্লীলতাহানির চেষ্টা করেছে। কিন্তু মান সম্মানের কারণে শিশুটির পরিবার তা প্রকাশ করেনি।

বাগেরহাটে ক্যান্সার সচেতনতা ক্যাম্পে ভারতীয় প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ভারতের পশ্চিমবঙ্গের বারাসাত ক্যান্সার রিসার্চ এ্যান্ড ওয়েলফেয়ার সেন্টার ও বাগেরহাট জেলা পরিষদের যৌথ উদ্যোগে সোমবার দিনব্যাপী ক্যান্সার সচেতনতা, নির্ণয় ও চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সকালে বাগেরহাট জেলা পরিষদ অডিটরিয়ামে এ ক্যাম্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান।

বাগেরহাট জেলা পরিষদের প্রশাসক শেখ কামরুজ্জমান টুকুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, সংসদ সদস্য এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, বারাসাত ক্যান্সার রিসার্চ এ্যান্ড ওয়েলফেয়ার সেন্টারের চিকিৎসক প্রতিনিধি দলের প্রধান ডা. প্রবীর বিজয় কর, জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম, পুলিশ সুপার মোঃ নিজামুল হক মোল্লা প্রমুখ। বাগেরহাট জেলা পরিষদের আমন্ত্রণে ড. প্রবীর বিজয় করের নেতৃত্বে বারাসাতের ২৬ সদস্যের প্রতিনিধি দলটি দিনব্যাপী ক্যান্সার রোগ বিষয়ে সচেতনতা সৃষ্টি, রোগ নির্ণয় ও চিকিৎসা বিষয়ক পরিসেবা দিচ্ছে। বারাসাত ক্যান্সার রিসার্চ অ্যান্ড ওয়েলফেয়ার সেন্টার ৯ বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন এতে। ডা. প্রবীর বিজয় কর ক্যান্সার রোধে বাল্যবিয়ে, ধূমপান ও চর্বিযুক্ত খাবার থেকে বিরত থাকার আহ্বান জানান।

বিউবো সিবিএর গেটসভা ও বিক্ষোভ

বিদ্যুত উন্নয়ন বোর্ডকে খ- খন্ড করে কোম্পানিতে রূপান্তরের অংশ হিসেবে নর্থ ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ গঠন লক্ষ্যে এমডি নিয়োগ বাতিল ও ঘোড়াশাল বিদ্যুত কেন্দ্রকে এসবিইউ গঠনের প্রতিবাদে জাতীয় বিদ্যুত শ্রমিক লীগ রেজিঃ নং বি-১৯০২ (সিবিএ)-এর উদ্যোগে ‘গেটসভা ও বিক্ষোভ মিছিল’ রবিবার বিদ্যুত ভবনে সিবিএ’র সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের, সহসভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। -বিজ্ঞপ্তি।

নির্বাচিত সংবাদ