২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কর্ণফুলীর ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া, চট্টগ্রাম, ২৪ আগস্ট ॥ কর্ণফুলী নদীর অব্যাহত ভাঙ্গন থেকে বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ বড়ুয়াপাড়াকে রক্ষার দাবি জানিয়েছে স্থানীয় বৌদ্ধপল্লীবাসী ও সর্বস্তরের জনগণ। গত শুক্রবার সকালে নদী ভাঙ্গন থেকে রক্ষা পেতে স্থানীয় জ্ঞানাঙ্কুর বৌদ্ধবিহারে প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়া দুপুর এ উপলক্ষে বৌদ্ধপল্লী কয়েক শ’ নারী-পুরুষ নদী তীরে মানববন্ধনে অংশগ্রহণ করেন। ২০১৩-১৪ অর্থবছরের নদী তীরবর্তীদের বসতবাড়ি, ভিটামাটি রক্ষার জন্য চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ড কালুরঘাট থেকে পর্যায়ক্রমে খরনদ্বীপ পর্যন্ত ব্লক বাঁধের কাজ শুরু করে। কিন্তু মাঝখানে চরণদ্বীপ বড়ুয়াপাড়া অংশটুকু বাদ রেখে রহস্যজনকভাবে পূর্বদিকে ফকিরাঘাট ও মসজিদ ঘাট পর্যন্ত ব্লক বাঁধের কাজ সম্পন্ন করা হয়েছে। ওই সময় চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীর বরাবর বোয়ালখালীর সংসদ সদস্য মাঈনউদ্দিন খান বাদল ও হাসিনা মান্নানের সুপারিশ সম্বলিত একটি আবেদন করা হয়েছিল। আবেদনের পরিপ্রেক্ষিতে শীঘ্রই এলাকাবাসীর দাবি পূরণ করার আশ্বাস দেয়া হয়েছিল। কিন্তু চলতি ২০১৫-১৬ ইং অর্থবছরের দ্বিতীয় পর্যায়ে ৭২ কোটি টাকার ব্লক বাঁধ দিয়ে নদী তীরের গ্রামগুলো রক্ষা করার কাজ শুরু হয়েছে। দুঃখজনকভাবে এবারও অজ্ঞাত কারণে চরণদ্বীপ বড়ুয়াপাড়ার অংশটুকু বাদ রাখা হয়েছে। এ সময় বক্তব্য রাখেন বিমল কান্তি বড়ুয়া, দেবশ্রী ভিক্ষু, দীপঙ্কর বড়ুয়া প্রমুখ।

প্রতিবাদ

গত ১৬ আগস্ট দৈনিক জনকণ্ঠে ‘বাউফল সাব রেজিস্ট্রি অফিসে জাতীয় পতাকা ওড়েনি’ শীর্ষক প্রকাশিত খবরের প্রতিবাদ করেছেন ওই অফিসের অফিস সহকারী কেএম সালাহউদ্দিন। তিনি ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, খবরটি মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। প্রতিবেদকের বক্তব্য : প্রতিবাদ করে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়েছে।

মা সমাবেশ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুরে বানিয়াপাড়া আজিজিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়। সোমবার দুপুরে স্কুলমাঠে মা সমাবেশের মাধ্যমে দ্বিতীয় সাময়িক পরীক্ষার ফলাফলও প্রকাশ করা হয়। ফলাফল প্রতিবেদন কার্ড বাচ্চাদের হাতে তুলে দেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এম. ওমর ফারুক। সমাবেশে বক্তব্য রাখেন স্কুলটির প্রধান শিক্ষক ইলিয়াছ হোসেন শিক্ষার্থীদের অভিভাবক ছালেহা বেগম, মমেনা খাতুন, মোসলেমা খাতুন, তাহমিনা বেগম প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওমর ফারুক।

মাল্টিমিডিয়া ক্লাস উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৪ আগস্ট ॥ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় মাল্টিমিডিয়া ক্লাসের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ আবদুর রশিদ একাদশ শ্রেণীর ৮টি শাখায় এ মাল্টিমিডিয়া ক্লাসের উদ্বোধন করেন। এর আগে প্রশাসনিক ভবন ও ২টি হলে ওয়াইফাই চালু করা হয়। এ সময় কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল হাসেম, সহযোগী অধ্যাপক বিজয় কৃষ্ণ রায়, জহিরুল ইসলাম পাটোয়ারী, ড. আবু জাফর খান, আবদুল কাদের আলম শাহ উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ