২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঝিনাইদহে একই দিনে দুই ভাইয়ের মৃত্যু ॥ আতঙ্ক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৪ আগস্ট ॥ শৈলকুপায় অজ্ঞাত রোগে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। সোমবার ভোরে বড়ভাই মাসুম বিল্লাহ (১৪) ও বিকেলে ছোট ভাই রবিন (৯) মারা যায়। তারা বারইপাড়া গ্রামের গফুর মুন্সির ছেলে। মাসুম বিল্লাহ গ্রামের পাশে গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণী ও রবিন বারইপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে লেখাপড়া করত। এদিকে হঠাৎ করে দুই সহোদরের মৃত্যুতে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। তবে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই বলে সিভিল সার্জন জানিয়েছেন।

পরিবার ও প্রতিবেশীরা জানায়, রবিবার বিকেলে মাসুম বিল্লাহ ও রবিন দুই ভাই বাড়ির পাশের খালে মাছ ধরতে যায়। মাছ ধরে তারা একই সঙ্গে সন্ধ্যার দিকে বাড়ি ফিরে আসে। রাতে খাওয়া-দাওয়া শেষে দুই ভাই ঘরে ঘুমিয়ে পড়ে। গভীররাতে মাসুম বিল্লাহর শরীরে প্রচ- ব্যথা অনুভূত করে। এক পর্যায়ে তার শরীর ঘামতে থাকে, বমি-বমি ভাব এবং মুখ দিয়ে লালা বের হতে থাকে। পরে তাকে দ্রুত শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। ভোর ৩টার দিকে সে মারা যায়। হাসপাতাল থেকে তাকে বাড়ি এনে দুপুরের দিকে দাফন-কাফনের প্রস্তুতি চলছে, এমন সময় ছোট ভাই রবিনের শরীরে প্রচ- ব্যথা অনুভূত হয়। তারও একইভাবে মুখ দিয়ে লালা-বিজলা বের হতে থাকে। তাকেও দ্রুত শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে তার অবস্থার আরও অবনতি ঘটলে হাসপাতালের ডাক্তার তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠায়। কুষ্টিয়া সদর হাসপাতালে নেয়ার পথে রবিন মারা যায়। এদিকে দুই সহোদরের প্রায় একই দিনে মৃত্যুর ঘটনায় পরিবারের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

খুলনায় আলিম জুট মিল শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার আটরা শিল্পাঞ্চলে অবস্থিত রাষ্ট্রায়ত্ত আলিম জুট মিল ব্যক্তিমালিকানায় ছেড়ে দেয়ার প্রতিবাদে সোমবার দুপুরে মিলের শ্রমিক-কর্মচারীরা নগরীর ফুলবাড়িগেট এলাকায় খুলনা-যশোর মহাসড়কে অবরোধ কর্মসূচী পালন করেছে। এসময় ব্যস্ততম ওই সড়কে যানবাহন চালাচল ব্যাহত হয়। অবরোধ চলাকালে আলিম জুট মিল হস্থান্তর প্রতিরোধ কমিটির আহ্বায়ক মোঃ আব্দুর রশিদের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন শ্রমিক নেতা আঃ সালাম জমাদ্দার, সাইফুল ইসলাম লিটু, মোঃ জাকারিয়া, রফিকুল ইসলাম, মোজাম্মেল হক প্রমুখ। বক্তারা মিলটি রাষ্ট্রের মানিকানায় রাখার জন্য সরকার ও সংশ্লিষ্ট সকলের প্রতি জোর দাবি জানান। নেতৃবৃন্দ জানান, আলিম জুট মিলে ৩৪ জন কর্মকর্তা, ৫৯ জন কর্মচারী, ৮৯৮ জন স্থায়ী ও ৭৯০ জন অস্থানী শ্রমিক এবং ৮জন ক্যাজুয়াল শ্রমিক রয়েছে। ২০১৫ সালের ৩০ এপ্রিল থেকে মিলের উৎপাদন বন্ধ রয়েছে এবং তখন থেকে শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তারা মজুরি ও বেতন-ভাতা পাচ্ছেন না।

আশুলিয়ায় অপহৃত গৃহবধূ নেত্রকোনায় উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ আশুলিয়া থেকে অপহরণের তিন দিন পর রোকসানা নামের এক গৃহবধূকে নেত্রকোনা থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে তাকে দুর্গাপুর থানা বাসস্ট্যান্ডে চেকপোস্ট বসিয়ে একটি ট্রাক থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দুই অপহরণকারীকে আটক করা হয়।

জানা গেছে, আশুলিয়া থানাধীন চারাবাগ এলাকার স্থানীয় ব্যবসায়ী রুস্তম আলীর ছোট ছেলে মোশারফের স্ত্রী রোকসানার সঙ্গে অনৈতিক সর্ম্পক চলে আসছিল তার বড় ছেলে জামানের। বিষয়টি টের পেয়ে সংসার ভেঙ্গে যাওয়ার ভয়ে শুক্রবার রাতে রোকসানাকে বাড়ির ভাড়াটিয়া দিয়ে অপহরণ করিয়ে হত্যার উদ্দেশে ট্রাকে করে নেত্রকোনার দুর্গাপুর পাঠিয়ে দেয় জামানের স্ত্রী রুবি আক্তার।

এদিকে, রোকসানাকে খুঁজে না পেয়ে শুক্রবার আশুলিয়ায় থানায় একটি সাধারণ ডায়রি করে স্বামী মোশারফ। পরে সোমবার সকালে নেত্রকোনার দুর্গাপুর থানা বাসস্ট্যান্ড মহাসড়কে চেকপোস্ট বসিয়ে একটি ট্রাক থেকে রক্তাক্ত জখম অবস্থায় তাকে উদ্ধার ও দুই অপহরণকারী লাকী ও ফারুককে আটক করে পুলিশ। পরে তাদের নেত্রকোনা থানা হেফাজতে রাখা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষপর্বের পরীক্ষার সময় পরিবর্তন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৪ আগস্ট ॥ মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা স্থগিত করা হয়েছে। অনিবার্য কারণবশত স্থগিতকৃত এ পরীক্ষা আগামী ৩০ আগস্ট (রবিবার) দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। এ পরীক্ষার অন্যান্য তারিখ ও সময় অপরিবর্তিত থাকবে। বিস্তারিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেয়া আছে।