২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিকিউরিটিজ আইন প্রণয়নে পৃথক চার কমিটি গঠন

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজার সংক্রান্ত বিভিন্ন বিষয় ও সিকিউরিটিজ আইন প্রণয়ন এবং সংশোধনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) পৃথক পৃথক চারটি কমিটি গঠন করেছে। সোমবার বিএসইসির ৫৫২তম সভায় এই চারটি কমিটি অনুমোদন দেওয়া হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, এ চারটি কমিটির দুটি কমিটিতে সংস্থটির নির্বাহী পরিচালক মাহবুবুল আলমকে প্রধান করা হয়েছে। আর একটিতে আরেক নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলামকে প্রধান করা হয়েছে।

সূত্র মতে, এর মধ্যে ডিমিউচুয়ালাইজেশান পরবর্তী বিভিন্ন সিকিউরিটিজ আইন/ বিধিমালা সংশোধন কিংবা পরিবর্তনের লক্ষ্যে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে রয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম, পরিচালক মো. আবুল কালাম ও মো. মনসুর রহমান।

অন্যদিকে, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (প্রাইভেট প্লেসমেন্ট অব ডেপ্থ সিকিউরিটিজ রুলস-২০১২ এর সংশোধনের জন্য গঠিত কমিটি। এই কমিটিতে রয়েছে বিএসইসির পরিচালক মোহাম্মদ রেজাউল করিম ও রিপন কুমার দেবনাথ।

ফাইন্যান্সিয়াল লিটারেসি সংক্রান্ত কমিটির প্রধান করা হয়েছে বিএসইসির নিবার্হী পরিচালক মো. মাহবুবুল আলমকে। এ কমিটির অন্য সদস্যরা হলেন পরিচালক ফারহানা ফারুকী, উপ-পরিচালক মো. ওহিদুল ইসলাম।

এছাড়া সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রুলস ২০০৬ এর পরিবর্তন/সংশোধনের জন্য গঠিত কমিটি আরেকটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে রয়েছে সংস্থাটির নির্বাহী পরিচালক মো. মাহবুবুল আলম।