২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চেলসি থেকে আবারও বার্সায় পেদ্রো!

অনলাইন ডেস্ক ॥ ইংলিশ ক্লাব চেলসির হয়ে অভিষেকটা দারুণ হয়েছিল পেদ্রো রদ্রিগেজের। প্রিমিয়ার লিগের খেলায় ব্লুজদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ব্রুমের বিপক্ষে ৩-২ গোলে জয়ে অসাধারণ ভূমিকা রাখেন এ স্ট্রাইকার। একটি গোল করার পাশাপাশি আরেকটি গোলে সহায়তা করেছেন। কিন্তু ঠিক ২৪ ঘণ্টা পেরুতেই আবারো শৈশবের ক্লাব বার্সেলোনায় ফিরে গেলেন তিনি!

তবে বার্সায় অবশ্য এবার খেলতে যাননি এ স্প্যানিশ তারকা। পুরোনো ক্লাব ও সতীর্থদের বিদায় জানাতেই জন্মভূমিতে যাওয়া হলো পেদ্রোর। সোমবার (২৫ আগস্ট) কাতালান ক্লাবটির অনুশীলন মাঠে ১০ বছরের সম্পর্ক শেষে বিদায় জানান তিনি।

পেদ্রোর বিদায় ভাষনের সময় উপস্থিত ছিলেন লিওনেল মেসি থেকে শুরু করে আন্দ্রেস ইনিয়েস্তা, জেরার্ড পিকে, লুইস সুয়ারেজ, নেইমার সহ দলের প্রায় সব তারকারা।

এ সময় পেদ্রো তার বক্তব্যে জানান, ম্যানচেস্টার ইউনাইটেড ও সিটির মত দল তাকে নিতে আগ্রহ প্রকাশ করেছিল। তবে চেলসিই তার জন্য সঠিক জায়গা হয়েছে। এটা বড় একটি ক্লাব। তারা বার্সার মতই শিরোপা জয় করতে চায়। আর এই সিদ্ধান্তে তিনি খুশি।

পেদ্রো বলেন, ‘আমার মাথা উচুঁ করেই আমি বার্সা ত্যাগ করেছি। তবে ঐতিহ্যবাহী এ ক্লাবের সবকিছুই আমার স্মরণে থাকবে। এখানে আমি দারুণ কিছু সময় পার করেছি। আমি অনেক ফাইনালে বার্সার হয়ে গোল করেছি। সেই সময়গুলো আমাকে উজ্জিবিত করবে।’

তিনি আরো বলেন, ‘আমি মনেকরি না বার্সা আমাকে মিস করবে কারণ এখানে বিশ্বের সেরা ফুটবলাররা খেলেন। তবে আমি অবশ্যই এখানকার ফুটবলার ও দলকে মিস করবো।’

বার্সার যুব দলে খেলা পেদ্রো ২০০৮ সালে ন্যু ক্যাম্পে মূল দলে যোগ দেন। সাত বছরের কাতালান ক্যারিয়ারে তিনি সব ধরনের প্রতিযোগিতা মিলে ৩২১ ম্যাচে ৯৯টি গোল করেছেন।

নির্বাচিত সংবাদ