২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চিক টেক্সটাইলের মামলায় আরও ২ জনের জবানবন্দি প্রদান

অর্থনৈতিক রিপোর্টার \ ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের কোম্পানি চিক টেক্সটাইলের শেয়ার কেলেঙ্কারী মামলায় রাষ্ট্রপ¶ের আরও ২ জন জবানবন্দি দিয়েছেন। মঙ্গলবার শেয়ারবাজার বিষয়ক বিশেষ ট্রাইব্যুনালে জবানবন্দি দেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ রুহুল খালেক ও সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন।

চিক টেক্সটাইলের শেয়ার প্রতারণা মামলায় কোম্পানিটিসহ অভিযুক্তরা হলেন - কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. মাকসুদুর রসূল ও পরিচালক ইফতেখার মোহাম্মদ।

আদালতে বিচারপতি হূমায়ুন কবিরসহ রাষ্ট্রপ¶ের আইনজীবী হিসাবে মাসুদ রানা খান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উপ-পরিচালক এ,এস,এম মাহুমুদুল হাসান ও সা¶ীরা উপস্থিত ছিলেন। এ মামলার আগের দিনের ন্যায় আজকেও আসামীরা অনুপস্থিত ছিলেন। এ বিষয়ে বিএসইসির প¶ের আইনজীবী মাসুদ রানা খান বলেন, ১৯৯৬ সালে চিক টেক্সটাইলের শেয়ারের দর কৃত্রিমভাবে বাড়ানোর অভিযোগে আসামি দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। পরবর্তী সময়ে তারা জামিনে বেরিয়ে যান। কিন্তু তারপর থেকে আসামিদের আদালতে হাজিরা দেওয়ার কথা থাকলেও তারা আসেনি। তাই আসামির অনুপস্থিতিতে এ মামলা পরিচালনার জন্য ট্রাইব্যুনাল নির্দেশ দেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার এ মামলার সা¶্যগ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রিমিয়াম সিকিউরিটিজের মামলায় আসামীরা হাজির হননি \ ১৯৯৬ সালে প্রিমিয়াম সিকিউরিটিজের শেয়ার কেলেঙ্কারী মামলায় আসামিদের কেউ ট্রাইব্যুনালে হাজির হননি। মঙ্গলবার এ মামলায় তারিখ থাকলেও আসামিরা আসেননি এবং তাদের প¶ে কোন আইনজীবীও ছিল না। এ মামলার আসামী হিসাবে রয়েছেন প্রিমিয়াম সিকিউরিটিজের চেয়ারম্যান রউফ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান, পরিচালক সাঈদ এইচ চৌধুরী ও পরিচালক আনু জাগিরদার।

তাদের অনুপস্থিতিতে এ মামলায় রাষ্ট্রপ¶ের ২ জন জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি দেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ রুহুল খালেক ও সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন। এ সময় আদালতে রাষ্ট্রপ¶ের আইনজীবী হিসাবে মাসুদ রানা খান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উপ-পরিচালক এ,এস,এম মাহুমুদুল হাসান উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ